চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৫২ বছরের তরুণী মাধুরী দীক্ষিত!

৫২ বছরে পা রাখলেন বলিউডের তুমুল জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। জন্মদিনে বলিউডের সহকর্মীদের শুভেচ্ছায় সিক্ত এই অভিনেত্রী।

বিজ্ঞাপন

বিশেষ এই দিনে পরিবার-পরিজন থেকে শুরু করে বন্ধু শাহরুখ-আমির এবং বলিউডের বিভিন্ন তারকার শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। এছাড়াও ছবি ও ভিডিও শেয়ারের জনপ্রিয় মাধ্যম ইনস্টাগ্রামে মাধুরীর অনুসরণকারীর সংখ্যা ১৪ মিলিয়নের বেশি। তারাও এই অভিনেত্রীর জন্মদিনে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

সেই সাথে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে বিশেষ বার্তাসহ জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মাধুরীর স্বামী শ্রীরাম নেনে।

বয়স ৫২ হলেও এখনো রূপে অনন্য মাধুরী। দীর্ঘ তিন দশক ধরে উপমহাদেশীয় চলচ্চিত্রপ্রেমীদের আকৃষ্ট করে রেখেছেন তিনি। বিশেষ করে তার হাসিতে এখনো কুপোকাত কোটি পুরুষ!

সৌন্দর্যের পাশাপাশি অভিনয় ও নাচ দিয়ে তিনি নিজেকে উপমহাদেশীয় দর্শকের কাছে দেবীরূপে প্রতিষ্ঠিত করেছেন।

বিজ্ঞাপন

১৯৮৪ সালে ‘অবোধ’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ১৯৮৮ সালে ‘তেজাব’-এর মাধ্যমে দর্শক মহলে বিপুল সাড়া ফেলেন। এই ছবি দিয়ে তিনি প্রথমবারের মতো ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনেত্রীর নমিনেশন পান। এর পর থেকেই বলিউডে মাধুরী নামের নক্ষত্রের উত্থান শুরু।

১৯৮০-৯০ দশকে তিনি হিন্দি চলচ্চিত্রের নেতৃত্বদানকারী অভিনেত্রী ও শীর্ষস্থানীয় নৃত্যশিল্পী হিসেবে একচ্ছত্র প্রভাব বিস্তার করেন। মাধুরী উপহার দিয়েছেন  ‘দিল’, ‘সাজন’, ‘আনজাম’, ‘কয়লা’, ‘খলনায়ক’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘হাম তুমহারে সনম’, ‘দেবদাস’-এর মতো বিখ্যাত চলচ্চিত্রগুলো।

সর্বশেষ তাকে দেখা গিয়েছিল ‘কলঙ্ক’ সিনেমাতে।  যা বক্স অফিসে এ ছবি সুপারফ্লপ হলেও তাঁর উপস্থিতি ও নাচ দেখতে প্রেক্ষাগৃহমুখী হয়েছিলেন অগণিত দর্শক।

Bellow Post-Green View