চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৪ মার্চ পুরান ঢাকায় চালু হচ্ছে চার স্ক্রিনের মাল্টিপ্লেক্স

দেশের চলচ্চিত্র অঙ্গন বর্তমানে নানান সংকটে ভুগছে। এরমধ্যে প্রধান সমস্যা হচ্ছে সিনেমা হলের সংকট। চরম সংকটের এই সময়ে যোগ হতে যাচ্ছে নতুন আরেকটি মাল্টিপ্লেক্স।

সবেচেয়ে বড় সুখবরটি হলো প্রথমবারের মতো পুরান ঢাকার বাবু বাজার ব্রিজ সংলগ্ন কেরানীগঞ্জে চালু হতে যাচ্ছে নতুন এই মাল্টিপ্লেক্স, যার নাম ‘লায়ন সিনেমাস’।

Reneta June

এই মাল্টিপ্লেক্স সুবিধাদির মধ্যে থাকছে চারটি স্ক্রিন। প্রতিটি স্ক্রিনে আসন সংখ্যা ২০০টি। আরও থাকছে ডিএলপি সিনেমা প্রজেক্টর, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। সেইসঙ্গে দর্শকরা পাবেন গাড়ি পার্কিংয়ের সুবিধা।

বিজ্ঞাপন

‘লায়ন সিনেমাস’-এর চেয়ারম্যান এবং প্রযোজক মির্জা আব্দুল খালেক বলেন, অনেক বড় পরিকল্পনা নিয়ে পুরান ঢাকার বাবু বাজার ব্রিজ সংলগ্নে কেরানীগঞ্জে ‘লায়ন শপার্স ওয়ার্ল্ডে এ মাল্টিপ্লেক্স নির্মিত হচ্ছে। এর মধ্যেদিয়ে পুরান ঢাকার মানুষ খুবই সহজে সুন্দর পরিবেশ সিনেমা উপভোগ করতে পারবেন। সিনেমার সঙ্গে দীর্ঘদিনের আবেগ জড়িত আমার। মাল্টিপ্লেক্সটি নির্মাণের পর থেকেই পরিচিত মানুষদের কাছে থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি।

তিনি আরও বলেন, সিনেমায় লগ্নি করা হচ্ছে আমার প্যাশন। তাই আমি কখনো লাভ-ক্ষতির হিসাব করিনা এখানে। আমি মনে করি আমার একটা সিনেমা হল থাকা দরকার। সেই ভাবনা থেকে যুগের চাহিদা অনুযায়ী এই মাল্টিপ্লেক্স নির্মাণ করেছি। এতে দেশের হল সংকট থেকে সিনেমা বাঁচানোর তাগিদ বলতে পারেন।

সবকিছু ঠিক থাকলে আগামী ৪ মার্চ লায়ন সিনেমাস উদ্বোধন করার পরিকল্পনা আছে বলে জানান তিনি। খালেক বলেন, ‘এখনো কিছু কাজ বাকি আছে। আশা করি এই মাসের মধ্যে শেষ করতে পারব।”

পুরান ঢাকার ইসলামপুর এলাকায় এক সময় লায়ন সিনেমা হল নামে একটি প্রেক্ষাগৃহ ছিল। এটির মালিক ছিলেন লায়ন গ্রুপ-এর ম্যানেজিং ডিরেক্টর মির্জা আব্দুল খালেক। লায়ন সিনেমা হলটি বন্ধ হওয়ার বহু বছর পর একই মালিক কেরানীগঞ্জে আধুনিক লায়ন সিনেমাস মাল্টিপ্লেক্সটি নির্মাণ করেছেন।