চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৪৫ এ শিল্পা

৪৫ বছরে পা রাখলেন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল শিল্পা শেঠী

৪৫ বছরে পা রাখলেন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল শিল্পা শেঠী। ১৯৭৫ সালের ৮ জুন তিনি জন্ম গ্রহণ করেন।

১৯৯৩ সালে শাহরুখ খানের বিপরীতে ‘বাজিগর’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক করেন শিল্পা। এরপর তামিল, তেলেগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেও পর্দা মাতিয়েছেন এই অভিনেত্রী।

বিজ্ঞাপন

এমনকি প্রথম ভারতীয় তারকা হিসেবেও ভোগ ম্যগাজিনের ভারতীয় সংস্করণে প্রচ্ছদকন্যা হয়েছিলেন শিল্পা।

বিজ্ঞাপন

১৯৯৪ সালে ‘ম্যায় খিলাড়ি তু আনারি’তে প্রধান নায়িকা চরিত্রে প্রথম অভিনয় করেন শিল্পা। এরপর ‘জানওয়ার’, ‘ধাড়কান’, ‘রিশতে’, ‘ফির মিলেঙ্গে’, ‘দাস’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’, ‘আপনে’ ও ‘দোস্তানা’র মতো জনপ্রিয় ছবি ভক্তদের উপহার দিয়েছেন বলিউডের এই অভিনেত্রী।

১৯৯৯ সালে পরদেশি বাবু সিনেমার জন্য সেরা পার্শ অভিনেত্রী হিসেবে ‘বলিউড মুভি অ্যাওয়ার্ড’ পান। এছাড়াও ‘লাইফ ইন এ মেট্রো’ সিনেমায় অভিনয়ের জন্য জি সিনে পুরস্কার লাভ করেন তিনি।

দীর্ঘ সময় যাবত রূপালি পর্দায় শিল্পাকে দেখা না গেলেও বিভিন্ন রিয়েলিটি শো সহ বিভিন্ন অনুষ্ঠানে প্রতিনিয়ত দেখা যায় তাকে। এছাড়া শারীরিক ফিটনেস চর্চায় সর্বদাই সরব এই অভিনেত্রী। সব মিলিয়ে কালের বিবর্তনে নিজের সকল মেধাই ভক্তদের সামনে তুলে ধরেছেন শিল্পা।

শিল্পাকে সর্বশেষ দেখা গেছে ২০০৭ সালে ‘আপনে’ ছবিতে। গেল বছর ঘোষণা এসেছিল প্রায় ১৩ বছর পর আবারও পর্দায় ফিরবেন তিনি। সিনেমার নাম ‘হাঙ্গামা ২’। ছবিটির পরিচালনা করবেন প্রিয়দর্শনা।