চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩৯তম বিসিএস হবে শুধু চিকিৎসকদের জন্য

৩৯তম বিসিএস হবে বিশেষ বিসিএস, এতে অংশগ্রহণের সুযোগ পাবেন শুধু চিকিৎসকরা। এই বিসিএসের মাধ্যমে প্রায় পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ পাবেন। মঙ্গলবার বাংলাদেশ কর্ম কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সাদিক চ্যানেল আই অনলাইনকে এমন ইঙ্গিতই দিয়েছেন।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া প্রায় পাঁচ হাজার পদের চাহিদার কথা পিএসসিকে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়। সে বিষয়টি মাথায় রেখে ৩৯তম বিসিএস চিকিৎসকদের জন্য বিশেষ বিসিএস হতে পারে। এ নিয়ে আমরা কাজ করছি। চিকিৎসকদের নিয়োগের বিষয়ে আলোচনা হচ্ছে। সব কিছু চূড়ান্ত হলে শিগগিরই এ সংক্রান্ত সব তথ্য বিস্তারিত বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার বিষয়টিও প্রক্রিয়াধীন। ৩৮তম বিসিএসের জন্য আবেদন করেছেন ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী। এই প্রার্থীরাই প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে পারবেন।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

Bellow Post-Green View