চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩৭ এ আয়ুষ্মান, মুক্তির অপেক্ষায় ৩ ছবি

বলিউডের ভার্সেটাইল তারকা হিসেবে যদি কারো নাম নিতে হয় তবে সবার আগে আসবে আয়ুষ্মান খুরানার নাম। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ৩৭ বছরে পা রাখলেন এই অভিনেতা।

ভারতের চন্ডিগড়ে জন্ম নেওয়া আয়ুষ্মান কলেজ জীবন থেকেই থিয়েটারের সাথে যুক্ত ছিলেন। শুধু তাই নয় কলেজের থিয়েটার গ্রুপেরও প্রতিষ্ঠাতা ছিলেন এই আয়ুষ্মান খুরানা।

কলেজ জীবনে এক বন্ধুর সাথে জনপ্রিয় ‘পানি দা’ গানটি কম্পোজ করেছিলেন আয়ুষ্মান। পরবর্তীতে যা তার অভিষেক ছবি সুজিত সরকার পরিচালিত ‘ভিকি ডোনার’ এ জায়গা করে নেয়।

‘‘ভিকি ডোনার’ এ একজন স্পার্ম ডোনারের ভূমিকায় অভিনয় করেছিলেন আয়ুষ্মান। যার পর তাকে আর ফিরে তাকাতে হয়নি। বহুমুখী অভিনয় ক্ষমতা সম্পন্ন অভিনেতা হওয়ার পাশাপাশি তিনি একজন অসাধারণ প্লে-ব্যাক গায়ক হিসাবেও বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন। শুধু তাই নয়, বলিউডে নিজেকে হিট মেশিন খেতাব ভুক্ত তারকা হিসেবেও গড়েছেন তিনি। চলুন এক নজরে দেখে নেওয়া যাক তার অভিনীত আসন্ন কিছু সিনেমার তালিকা:

ডক্টর জি
অনুভূতি কাশ্যপ পরিচালিত আয়ুষ্মান খুরানা অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ডক্টর জি’। মেডিকেল ক্যাম্পাস ভিত্তিক এই ছবিতে ডা. উদয় গুপ্তের চরিত্রে অভিনয় করছেন আয়ুষ্মান। ছবিতে আয়ুষ্মানের বিপরীতে দেখা যাবে রাকুল প্রীত সিংকে। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন শেফালি শাহ ও শিবা চাড্ডা। সিনেমাটি প্রযোজনা করছে জংলি পিকচার্স। চিত্রনাট্য লিখেছেন সুমিত সাক্সেনা, বিশাল ওয়াঘ ও সৌরভ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চন্ডিগড় করে আশিকি 
অভিষেক কাপুর পরিচালিত আয়ুষ্মান খুরানা অভিনীত বহুল প্রতীক্ষিত আরেকটি রোমান্টিক ঘরানার ছবি ‘চন্ডিগড় করে আশিকি’। যেখানে প্রথবারের মত একসাথে অভিনয় করবেন আয়ুষ্মান খুরানা ও বাণী কাপুর। এই ছবিতে আয়ুষ্মানের লুকে বেশ পরিবর্তন দেখা যাবে।

আনেক
আয়ুষ্মান খুরানা অভিনীত আরও একটি মুক্তি প্রতীক্ষিত সিনেমা হল ‘আনেক’। অ্যাকশন থ্রিলার ঘরানার যে ছবিটি পরিচালনা করেছেন অনুভব সিংহা। যিনি ২০১৯ সালে আয়ুষ্মান অভিনীত ‘ আর্টিকেল ফিফটিন’ সিনেমাটির পরিচালক।

এছাড়াও শোনা যাচ্ছে অভিনেত্রী নুসরাত বারুচার বিপরীতে ‘গুগলি’ এবং ‘ছোটি সি বাত’ নামক দুইটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন আয়ুষ্মান।