চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩৬তম বিসিএসে নিয়োগপ্রাপ্তদের চাকরিতে যোগদান

৩৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারের জন্য জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে নিয়োগের সুপারিশ প্রাপ্তরা চাকরিতে যোগদান করেছেন। এর আগে ২’শ ২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপণ জারি করে। যোগদানের পর তারা দেশের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

২ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নেয় ৩৬তম বিসিএসে। সেখান থেকে ২ হাজার ৩’শ ২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে পিএসসি। তবে  সেখান থেকে ১২১ জনকে বাদ দিয়ে ২ হাজার ২’শ ২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। যেখানে পররাষ্ট্রে ১৯, প্রশাসনে, ২’শ ৭৭, পুলিশে, ১’শ ১৮, স্বাস্থ্যে ১’শ ৮০, আনসারে, ৩৭, করে ৩৯, সাধারণ শিক্ষায়, ৯৪৮ জন রয়েছেন। বাকিরা রয়েছেন অন্যান্য বিভিন্ন ক্যাডারে।

সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানের জন্য আসেন নবীন কর্মকর্তারা। সেখানে ওরিয়েন্টেশন পর্বে অংশগ্রহণ করেন তারা। প্রশাসনের নতুন কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে সেখানে দিকনির্দেশনা দেয়া হয়।

ঢাকা বিভাগে ১৭ জন নারী এবং ২২ জন পুরুষ সহকারী কমিশনার হিসেবে যোগ দেন।

৩৬তম বিসিএস স্বাস্থ্যে সহকারী সার্জন হিসেবে সুপারিশ প্রাপ্তরা যোগ দিতে আসেন, রাজধানীর বিএমএ ভবনে। সেখানে তাদের দেশের মানুষকে সর্বোচ্চ সেবা দানের নির্দেশনা দেয়া হয়।

নবীন চিকিৎসকরাও দেশের মানুষকে চিকিৎসা সেবা দিতে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে বলেন।

কয়েকদিনের এ ওরিয়েন্টেশন পর্ব শেষে নতুন বিসিএস কর্মকর্তারা যোগ দিবেন তাদের নতুন কর্মস্থলে।