চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩৪ এ কঙ্গনা: শুধু কথায় নয়, কাজে বিশ্বাসী নায়িকা

কঙ্গনা রানাউত অভিনীত মুক্তি প্রতীক্ষিত পাঁচ সিনেমার কথা থাকলো এই ফিচারে…

২০০৬ সালে বলিউডে যাত্রা শুরু করেছিলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। প্রায় ১৫ বছরের দীর্ঘ ফিল্ম ক্যারিয়ারে তার অন্যতম অর্জন একজন ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে সুনাম অর্জন করা। বৈচিত্র্যময় আর চ্যালেঞ্জিং চরিত্রে বরাবরই তিনি প্রযোজক-পরিচালকদের প্রথম পছন্দ হয়ে উঠেছেন। নানা বিতর্কে জড়িয়ে সমালোচিত হলেও অভিনেত্রী কঙ্গনার মন্দ বলার লোক পাওয়া কঠিন। মঙ্গলবার (২৩ মার্চ) এই অভিনেত্রীর জন্মদিন।

এবছর ৩৩ পেরিয়ে ৩৪ এ পা রেখেছেন কঙ্গনা। আর এবারের জন্মদিনের খানিক আগেই অভিনেত্রীর জন্য শ্রেষ্ঠ উপহার হিসেবে এসেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির খবর। যদিও এরআগে ‘কুইন’, ‘ফ্যাশন’ এবং ‘তনু ওয়েডস মনু’-র জন্য তিনবার জাতীয় পুরস্কার পেয়েছেন অভিনেত্রী। তবে ‘মনিকর্নিকা’ কঙ্গনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি প্রজেক্ট ছিল। কারণ এই ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করার পাশাপাশি ছবিটি পরিচালনাও করেছিলেন তিনি।

এদিকে করোনা পরিস্থিতির কারণে যখন বলিউডের অন্যান্য তারকাদের হাতে সিনেমার অভাব তখন এক ঝাঁক সিনেমা কঙ্গনার হাতে। একনজরে জেনে নেওয়া যাক অভিনেত্রীর অভিনীত আসন্ন সিনেমাগুলো সম্পর্কে:

ধাকড়
কঙ্গনা অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমাগুলোর একটি রজনীশ ঘাই পরিচালিত অ্যাকশনে ভরপুর ‘ধাকড়’। স্পাই-অ্যাকশন ঘরানার এই ‘ধাকড়’ ছবিটিতে কঙ্গনাকে একজন গুপ্তচরের ভূমিকায় দেখা যাবে। যেখানে চোখ ধাঁধানো সব অ্যাকশন দৃশ্য রয়েছে। এসব দৃশ্য কঙ্গনা জীবনের ঝুঁকি নিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু নির্মাতা রাজি হননি। তাই বুলগেরিয়া থেকে এক স্ট্যান্টউইম্যান নিয়ে আসা হয়েছে। যার শারীরিক গঠন অনেকটা কঙ্গনার মতো। কঙ্গনার সঙ্গে ‘ধাকড়’ ছবির মূল চরিত্রে আছেন অর্জুন রামপাল ও দিব্য দত্ত। ছবিটি মুক্তি পাবে আগামী ১ অক্টোবর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তেজাস
বর্তমানে কঙ্গনা ব্যস্ত তার পরবর্তী সিনেমা ‘তেজাস’ এর শুটিং নিয়ে। যেখানে কঙ্গনাকে দেখা যাবে একজন বিমান বাহিনীর পাইলটের ভূমিকাতে। ছবিটি পরিচালনা করছেন সুর্ভিস মেওয়ারা এবং প্রযোজনায় থাকছেন রনি স্ক্রুওয়ালা।

বিজ্ঞাপন

অ্যা ফিল্ম অন ইন্দিরা গান্ধী
ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জীবনী নিয়ে নির্মিতব্য সিনেমা ‘অ্যা ফিল্ম অন ইন্দিরা গান্ধী’তে তার চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা রানাউত। ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয়ের সুযোগ পাওয়া নিয়ে এর আগে কঙ্গনা বলেছিলেন যে, ‘হ্যাঁ, ইতোমধ্যে ওই সিনেমার কাজ শুরু করেছি। চিত্রনাট্যে চূড়ান্ত পর্বের কাজ চলছে। বড় মাপের পিরিয়ডিক ড্রামা দেখতে চলেছে দর্শক। আমিও ভারতের ইতিহাসের অন্যতম আইকনিক রাজনৈতিক ব্যক্তিত্ব ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয়ের জন্য মুখিয়ে আছি’। তবে প্রযোজক-নির্মাতার পক্ষ থেকে ছবিটি নির্মাণের প্রসঙ্গে এখনো চূড়ান্ত ঘোষণা দেননি।

মনিকর্নিকা রিটার্নস: দ্য লিজেন্ড অব দিদ্দা
‘মনিকর্নিকা’র সাফল্যের পর এর সিক্যুয়াল নির্মাণে ব্যাপক আশাবাদী ছবিটির পরিচালক ও প্রযোজক। মনিকর্নিকার প্রথম ছবিটি মূলত ঝাঁসির রানী লক্ষ্মী বাইয়ের জীবন অবলম্বনে নির্মিত হয়েছিল। আর এবার এর সিক্যুয়াল নির্মিত হবে ঐতিহাসিক কাশ্মীরি রাণী দিদ্দার জীবনীকে ঘিরে। আশা করা যাচ্ছে আসছে বছর মুক্তি পেতে পারে ছবিটি।


থালাইভি
তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতার জীবনের উপর নির্মিত ‘থালাইভি’। যেখানে মূখ্য ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা। মঙ্গলবার (২৩ মার্চ) অভিনেত্রীর জন্মদিন উপলক্ষে মুক্তি পেল আসন্ন এই ছবির ট্রেলার। তামিল সিনেমায় পা রাখা থেকে শুরু করে কীভাবে রাজনীতির আঙিনার একচ্ছত্র নেত্রী হয়ে উঠলেন জয়ললিতা, সেই কথাই তুলে ধরা হয়েছে এই ছবিতে। ‘থালাইভি’ ছবিটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় সারা বিশ্বে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেছেন এ এল বিজয়।

বিজ্ঞাপন