চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

৩০০ আসনে নৌকা প্রতীকে ২৭২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ২৫৮ জন এবং ১৪ দলীয় জোটের শরিক দল-যুক্তফ্রন্টসহ ১৬ জন মোট ২৭৪টি সংসদীয় আসনে প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রোববার আগারগাঁওস্থ বাংলাদেশ নির্বাচন কমিশনে অনলাইনে জমাদেয়া তালিকা থেকে এ তথ্য পাওয়া গেছে।  তালিকায় থাকা ২৭২ জনই নৌকা প্রতীকে একাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবেন। মহাজোট থেকে নির্বাচন করলেও জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) থেকে আনোয়ার হোসেন মঞ্জু (পিরোজপুর-২), মোহাম্মদ রুহুল আমিন (কুড়িগ্রাম-৪) বাইসাকেল প্রতীকে নির্বাচনে অংশ নেবেন।

৩০০ সংসদীয় আসনে বাকি থাকা ২৯টি আসনে কোন তালিকা যুক্ত করা হয়নি। জাতীয় পার্টির পাওয়া এ আসনগুলোর তালিকা দলীয় ভাবে নির্বাচন কমিশনে জমা দিয়েছে দলটি।

Advertisement

এর আগে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগ ও দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত ২৭৪ সদস্যের তালিকা নির্বাচন কমিশনের জমা দেয়া হয়।

চিঠিতে শেখ হাসিনা বলেন, ‘গণপ্রতিনিধত্ব অধ্যাদেশ আদেশ ১৯৭ (আরপিও১৯৭২)-এর অনুচ্ছেদ ১৬ (২) ও ১৬ অনুযায়ী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাংলাদেশে আওয়ামী লীগের মনোনীত নির্বাচনী এলাকাভিত্তিক প্রার্থীদের চূড়ান্ত তালিকা সংযুক্ত করা হল।’

‘অতএব এ তালিকা অনুযায়ী সকল প্রার্থীদের ‘নৌকা’ প্রতীক বরাদ্দ প্রদান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।’