চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ভারতে, মৃত্যু যুক্তরাষ্ট্রে

করোনাভাইরাস

এ যেন এগিয়ে থাকার প্রতিযোগিতা। প্রতিনিয়ত এক দেশ, আরেক দেশকে ছাড়িয়ে যাচ্ছে। কখনো বা আক্রান্তের সংখ্যায়, আবার কখনো মৃতুতে। আজ এক দেশ এগিয়ে থাকলে ঠিক পরের দিন আবার এগিয়ে যাচ্ছে পেছনে থাকা অন্য কোনো দেশ।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যায় সবচেয়ে এগিয়ে রয়েছে ভারত। একদিনে সেখানে আক্রান্ত হয়েছে প্রায় ৬৪ হাজার মানুষ। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৮৯ হাজার ছাড়ালো।

বিজ্ঞাপন

ঠিক এই সময়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে সাড়ে ৫৩ হাজারেরও বেশি মানুষ। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫৫ লাখ ২৯ হাজারেরও বেশি। ব্রাজিলে একদিনে আক্রান্ত প্রায় ৩৯ হাজার মানুষ। সেখানে মোট আক্রান্ত ৩৩ লাখ ১৭ হাজারেরও বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তবে গেল ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যায় সবচেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র। একদিনে সেখানে মৃত্যুবরণ করেছে ১০৭১ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ১ লাখ ৭২ হাজার ৬০০ জন ছাড়ালো।

ভারতে এই সময়ে প্রাণ হারিয়েছে ৯৫০ জন। তা নিয়ে মোট মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। আর ব্রাজিলে একদিনে প্রাণ হারিয়েছে ৭২৬ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১লাখ ৭ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় আড়াই লাখ মানুষ। এই সময়ে প্রাণ হারিয়েছে ৫ হাজারেরও বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ২ কোটি ১৬ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। বিশ্বে মোট প্রাণ হারিয়েছে ৭ লাখ ৬৮ হাজারেরও বেশি মানুষ। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১ কোটি ৪৩ লাখেরও বেশি মানুষ।