চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২২ জুন থেকে ট্রেনের আগাম টিকিট

ঈদ উল ফিতর উপলক্ষে ৭ জোড়া বিশেষ ট্রেনের পাশাপাশি মেরামত করা অতিরিক্ত ১৭০টি কোচ দিয়ে প্রতিদিন আড়াই লাখ যাত্রী পরিবহন করবে রেলওয়ে।

সাধারণ মানুষের কথা মাথায় রেখে যাত্রার ১০ দিন আগে ২২ জুন থেকে সকাল ৮টায় শুরু হবে সব বিভাগীয় স্টেশন থেকে ঈদের আগাম টিকিট বিক্রি।

যোগাযোগ মাধ্যম হিসেবে এখনো বাংলাদেশে রেল যোগাযোগ জনপ্রিয়তার শীর্ষে। ঈদের সময় এর চাহিদা বেড়ে যায় কয়েকগুণ। এবারও তার ব্যতিক্রম নয়। অনেক আগে থেকেই তাই ঈদে যাত্রীসেবার মান বৃদ্ধির লক্ষে কাজ করছে রেলওয়ে। চলছে সব বিভাগীয় স্টেশনগুলো ধোয়ামোছা এবং সাজসজ্জার কাজ।

ঈদ উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি জানাতে বুধবার রেলভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক।

বিজ্ঞাপন

জানানো হয়, এবারের ঈদেও কিছু বাড়তি সুবিধা পাবেন ট্রেন ভ্রমনকারীরা। সাত জোড়া বিশেষ ট্রেনের পাশাপাশি থাকবে ঈদ স্পেশাল ট্রেনের ব্যবস্থা।

দূরপাল্লার ট্রেনের শিডিউল জট কমানোর চ্যালেঞ্জ নিয়েছেন রেলমন্ত্রী। আগাম টিকিট প্রত্যাশীদের দুর্ভোগ লাঘবে এক ঘণ্টা এগিয়ে সকাল ৮টায় শুরু হবে টিকিট বিক্রি।

নারী এবং বয়স্করা যাতে এবার আগাম টিকিট কিনতে এসে দুর্ভোগে না পড়ে সে দিকে নজর দেওয়ার জন্য রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী। কালোবাজারী শূন্যের কোঠায় নামিয়ে আনার জন্য কাজ করবে নিয়মিত এবং সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।

শেয়ার করুন: