চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

২০ বছর ছদ্মবেশে থেকেও ধরা পড়ল ফাঁসির আসামী

বিজ্ঞাপন

২০ বছর পর চট্টগ্রামের লোহাগাড়ায় আলোচিত ও চাঞ্চল্যকর ব্যবসায়ী ‘জানে আলম’ হত্যা মামলার আসামি সৈয়দ আহমেদকে আটক করেছে র‍্যাব।

র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানায়, ২০ বছর ধরে উদ্বাস্তু, বাবুর্চি ও দারোয়ানের ছদ্মবেশে পলাতক ছিলো আসামি সৈয়দ আহমেদ।

pap-punno

২০০২ সালের ৩০ মার্চ পূর্ব শত্রুতার জের ধরে সৈয়দ বাহিনী ও তার সন্ত্রাসীরা ব্যবসায়ী জানে আলমকে তার এক বছরের শিশুর সামনে নির্মম ও নৃশংসভাবে পিটিয়ে এবং গুলি করে হত্যা করে। এই হত্যাকাণ্ড সেই সময় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

Bkash May Banner

এই মামলায় আদালত ১২ জনকে ফাঁসি এবং ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। পরবর্তীকালে আসামিরা সুপ্রীম কোর্টে আপীল করলে সুপ্রীম কোর্ট সৈয়দ আহম্মেদসহ মোট ১০ জনের মৃত্যুদণ্ড বহাল রাখেন।

পরে সৈয়দ আহম্মেদ চট্টগ্রামের বাঁশখালী বিভিন্ন ডাকাত দলের সাথে সমুদ্র পাড়ি দেয়। পুলিশ ও র‍্যাবের অভিযানে তিনি চট্টগ্রামে বিভিন্ন মাজার এলাকায় বাবুর্চির কাজ করেন। এরপর চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানায় একটি বাড়িতে দারোয়ানের ছদ্মবেশে কাজ নেন এবং ভুয়া ঠিকানায় দুটি ভুয়া জাতীয় পরিচয়পত্র বানান।

গোপনে খবর পেয়ে ২০ বছর ধরে উদ্বাস্তু ও দারোয়ান সেজে পলাতক মৃত্যুদণ্ডে দণ্ডিত সাজাপ্রাপ্ত আসামি সৈয়দ আহমেদকে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় চট্টগ্রামে র‍্যাবের একটি দল।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer