চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২০ ও ২৪ মেগাপিক্সেলের দুটি স্মার্টফোন বাংলাদেশে এনেছে টেকনো মোবাইল

দু’টি স্মার্টফোনেই রয়েছে ফেস আইডি নিরাপত্তা ব্যবস্থা

ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তিকে ছাড়িয়ে ফেস আইডি প্রযুক্তি এবং স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরার সেলফি সক্ষমতাকে বাড়তি গুরুত্ব দিয়ে ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো স্মার্টফোন দু’টি বাংলাদেশের বাজারে এনেছে টেকনো মোবাইল।

আজ বুধবার রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনে এই স্মার্টফোন দু’টি উন্মোচন করা হয়।

বিজ্ঞাপন

ক্যামন এক্স স্মার্টফোন রয়েছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট অর্থাৎ সেলফি ক্যামেরা এবং ক্যামন এক্স প্রো-তে রয়েছে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। স্মার্টফোন দু’টির ব্যাক ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের।

বিজ্ঞাপন

ছবির স্পষ্টতার জন্য ক্যামন এক্স প্রো-তে রয়েছে ডুয়্যাল ইমেজ প্রসেসর। ৬ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে সেলফির জন্য রয়েছে ফ্ল্যাশ, যার উজ্জ্বলতাও নিয়ন্ত্রণ করা যাবে। স্মার্টফোনটিতে ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর,৪ গিগাবাইট র‌্যাম, ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং ব্যাটারি সক্ষমতা ৩৭৫০ এমএএইচ। স্মার্টফোনটির দাম ২২ হাজার ৯৯০ টাকা।

ক্যামন এক্স প্রো থেকে ক্যামন এক্স স্মার্টফোন সেলফি ক্যামেরা ছাড়াও র‌্যাম, ইন্টারনাল মেমোরির ক্ষেত্রে কিছু ভিন্নতা আছে। এর র‌্যাম ৩ গিগাবাইট এবং ইন্টারনাল মেমোরি ৩২ গিগাবাইট। এই স্মার্টফোনটির দাম ১৭ হাজার ৯৯০ টাকা।স্মার্টফোন দু’টির উদ্বোধনী অনুষ্ঠানে টেকনো মোবাইল বাংলাদেশে নিয়ে আসা প্রতিষ্ঠান ট্রানশান বাংলাদেশের প্রধান নির্বাহী রেজওয়ানুল হক স্মার্টফোন দু’টির বিস্তারিত তথ্য তুলে ধরেন। একই সঙ্গে বাংলাদেশে টেকনো মোবাইলের সংযোজন কারখানা শীঘ্রই উৎপাদন শুরু করবে বলে জানান।

এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রানশান লিমিটেডের সিওও শ্যামল সাহা, প্রতিষ্ঠানটির বিপণন প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।