চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২০ আগস্ট থেকে মিরপুরে চালু হচ্ছে ‘সনি স্টার সিনেপ্লেক্স’

তিনটি স্ক্রিনসহ মোট ৮০০টি আসন নিয়ে মিরপুরে যাত্রা শুরু করছে ‘সনি স্টার সিনেপ্লেক্স’

সিনেমা দেখার জন্য রাজধানীর মিরপুর অঞ্চলের মানুষের কাছে ভরসার নাম ছিল সনি সিনেমা হল। এই হলটি ভেঙে আধুনিক প্রেক্ষাগৃহ নির্মাণের উদ্যোগ নিয়েছিলো স্টার সিনেপ্লেক্স। ২০১৯ সাল থেকেই মিরপুরবাসী অপেক্ষায় ছিলেন।

অবশেষে সেই অপেক্ষার অবসান হচ্ছে। আগামি ২০ আগস্ট থেকে মিরপুরে স্টার সিনেপ্লেক্সের এই শাখাটি চালু হচ্ছে। নাম দেয়া হয়েছে ‘সনি স্টার সিনেপ্লেক্স’। তার আগে ১৯ আগস্ট সিনেপ্লেক্সের এই শাখাটির উদ্বোধন হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনকে খবরটি নিশ্চিত করেছেন সাবেক সনি সিনেমা হলের কর্ণধার মোহাম্মদ হোসেন। তিনি বলেন, ‘১৯ আগস্ট সিনেপ্লেক্সের মিরপুর শাখাটির শুভ উদ্বোধন করা হবে।’ সনি কমপ্লেক্সের সহকারী ম্যানেজার সংকর কুমার দাশ বলেন, ‘২০ আগস্ট থেকে সিনেপ্লেক্সের এই শাখায় শো প্রদর্শিত হবে। সেভাবেই প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

বিজ্ঞাপন

২০১৯ সালের ফেব্রুয়ারিতে সনি ও স্টার সিনেপ্লেক্সের মধ্যে এক চুক্তি স্বাক্ষর হয়। ওই চুক্তির বিষয়বস্তু ছিল মিরপুরের সনি সিনেমা হল ১৫ বছরের জন্য ভাড়া নেবে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। আরও আগেই মিরপুর-১ অঞ্চলের বিখ্যাত প্রেক্ষাগৃহ সনি রূপ নেয় সিনেপ্লেক্সে। করোনার কারণে এটি চালু হতে দেরি হয়েছে বলে জানালেন ‘নাম্বার ওয়ান শাকিব খান’ সিনেমার প্রযোজক মোহাম্মদ হোসেন।

খোঁজ নিয়ে জানা যায়, মোট তিনটি স্ক্রিন থাকবে ‘সনি স্টার সিনেপ্লেক্স’-এ। আসন সংখ্যা থাকবে ৪০০, ২৫০, ১৫০ (মোট ৮০০)। সিনেপ্লেক্সের অন্যান্য শাখার মতো নয়, মিরপুর অঞ্চলের কথা বিবেচনা করে টিকেটের মূল্য নির্ধারণ করা হবে।

যুগের চাহিদাকে প্রাধান্য দিয়ে সেখানে গড়ে তোলা হচ্ছে সনি-স্টার সিনেপ্লেক্স। এছাড়া সিনেপ্লেক্সের পরিবেশনা উন্নত করতে দেশের নামীদামী পোশাকের ব্যান্ড, খাবার ব্রান্ডের দোকান, জিম সেন্টার, শিশুদের বিনোদন কেন্দ্র রেখে ‘সনি স্কয়ার’ ইতোমধ্যেই গড়ে উঠছে।

৬টি স্ক্রিন নিয়ে রাজধানীর বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্সের পর ধানমন্ডির সীমান্ত সম্ভারে ৩টি স্ক্রিন, মহাখালীর এসকেএস টাউয়ারে ৩টি স্ক্রিনসহ বর্তমানে মোট ১২টি স্ক্রিন নিয়ে চলছে স্টার সিনেপ্লেক্স। ২০ আগস্ট থেকে মিরপুর-১ সার্কেলে আরও ৩টি স্ক্রিন নিয়ে চালু হলেই ঢাকায় মোট ১৫টি স্ক্রিন থাকবে দেশের সবচেয়ে আধুনিক সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্সের।