চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

২০১০ সালের জার্সিতে ভাগ্য ফিরবে বার্সার?

গলায় হলুদ কলার, জার্সিতে চিরাচরিত মেরুন-নীলের সমন্বয়। ২০২০-২১ সালের জার্সির জন্য ১০০ বছরের পুরনো ঐতিহ্যে ফিরে গেছে বার্সেলোনা। আগামী মৌসুম থেকে আবারও ঐতিহ্যবাহী জার্সিতে মাঠে দেখা যাবে মেসিদের।

জার্সিতে মেরুন-নীলের লম্বালম্বি ডোরাকাটা, গলায় হলুদ কলার, ১৯২০ সাল থেকে এই নকশার জার্সি ব্যবহার করে বার্সা। ক্লাবটির ইতিহাসে প্রথম স্বর্ণযুগ বলা হয় সেই সালটিকে। সবশেষ এমন জার্সি ব্যবহার করতে দেখা গেছে ২০১০-১১ মৌসুমে। পেপ গার্দিওলার হাত ধরে সেই মৌসুমে নিজেদের চতুর্থ চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা জিতে নেয় কাতালোনিয়ান জায়ান্টরা।

বর্তমান সময়টা মাঠে ও বাইরে খুব একটা ভালো যাচ্ছে না মেসিদের। নকশায় বদল এসেছিল চলতি জার্সিতেও। তাই ভাগ্য আর নিজেদের স্বর্ণযুগকে ফেরাতে আবারও পুরনো নকশাতে ফেরত গেল তারা, যা খেলাধুলার কিট নির্মাণকারী প্রতিষ্ঠান নাইকি প্রস্তুত করছে।

সোমবার সেই জার্সি পরে ক্যামেরার সামনে এসেছেন অধিনায়ক লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকে, অ্যান্টনিও গ্রিজম্যান, ফ্রেঙ্কি ডি ইয়ং, সার্জিও বুস্কেটসরা। বার্সার নারী দলের জন্যও একই নকশা রাখা হয়েছে।

বার্সার নতুন জার্সি শতভাগ পরিশোধন যোগ্য পলিয়েস্টারে তৈরি। ফেলে দেয়া প্লাস্টিকের বোতল দিয়ে জার্সি তৈরির কথা জানানো হয়েছে ক্লাবের ওয়েবসাইটে।

শেয়ার করুন: