চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৯ মাস পরে ক্লাসে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

করোনা মহামারি কারণে দীর্ঘ ১৯ মাস পর পুনরায় ক্লাসে ফিরেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ৯ টায় আগের রুটিন অনুযায়ী বিভিন্ন বিভাগে সশরীরে ক্লাস শুরু হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে পেরে আমরা আনন্দিত। কোভিড স্ট্যান্ডার্ড ট্র্যাক অনুযায়ী সব বিভাগকে নির্দেশনা দেওয়া আছে। মাস্ক, স্যানিটাইজার ও থার্মাল স্ক্যানার এগুলোও দেওয়া হয়েছে বিভাগগুলোতে।

বিজ্ঞাপন

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফখরুল ইসলাম বলেন, সশরীরে ক্লাস বন্ধ থাকলেও গত দেড় মাস ধরে আমাদের অনুষদের বিভিন্ন বিভাগে পরীক্ষা চলছে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা কক্ষ খোলা এবং পরিষ্কার রয়েছে। তাছাড়া ক্লাসরুমে স্যানিটাইজার থাকবে যার প্রয়োজন সে ব্যবহার করবে এবং প্রত্যেক শিক্ষার্থীকে মাস্ক পড়ে ক্লাসে আসার নির্দেশনা দেয়া আছে।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শামীম আহমেদ বলেন, দীর্ঘ দিন পরে ক্লাসে এসেছি। এতোদিন জুম অ্যাপে ক্লাস করেছি তবে সশরীরে উপস্থিত থেকে ক্লাস করার যে আনন্দ সেটা পাইনি। আমরা স্বাস্থ্যবিধি মেনেই ক্লাসে অবস্থান করছি। আশা করছি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী এটা মেনে চলবে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল ও সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া গত ১৭ অক্টোবর থেকে হলগুলো খুলে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন