চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৮ বছরে সবচেয়ে খারাপ সময়ে বার্সা

আলাভেসের বিপক্ষে শনিবার রাতে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। তাতে পয়েন্ট টেবিলে ১২তে অবস্থান মেসিদের! দলের করুণ অবস্থায় ভীষণ দুশ্চিন্তায় কোচ রোনাল্ড কোম্যান, তার হাত ধরেই ১৮ বছরে সবচেয়ে খারাপ অবস্থানে কাতালানরা।

সবশেষ চার লিগ ম্যাচে একটিও জয় পায়নি বার্সা। হেরেছে দুটিতে, বাকি দুটি ড্র। মৌসুমের প্রথম ছয় ম্যাচে সাকুল্যে পয়েন্ট ৮। সবশেষ ২০০২-০৩ মৌসুমে লুইস ফন গালের অধীনে এতটা খারাপ অবস্থানে ছিল বার্সা। সেবার ষষ্ঠ হয়ে লিগ শেষ করেছিল।

বিজ্ঞাপন

অন্যদিকে হুয়েস্কাকে ৪-১ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান শক্ত করেছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। দুই দলের পয়েন্ট ব্যবধান পরিষ্কার ৮। শিরোপার দৌড়ে থাকতে হলে গা ঝাড়া দিয়ে ওঠার বিকল্প নেই কোম্যানের দলে সামনে।

বিজ্ঞাপন

দলের জয়হীন দৌড় নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছেন কোম্যান, ‘এ নিয়ে আমি দুশ্চিন্তায় আছি। বার্সার মতো একটা দলের সবশেষ ১২ পয়েন্ট থেকে মাত্র ২ পয়েন্ট পাওয়া মোটেও স্বাভাবিক বিষয় নয়।’

‘তবে আগেই বলেছি, আমাদের অনেককিছু পরিবর্তন হয়েছে। দলের আবহ নিয়ে কোনো অভিযোগ তুলছি না। আমি পারফরম্যান্স নিয়ে হতাশ। তবে হ্যাঁ, অনেক লম্বা একটা মৌসুম সামনে পড়ে আছে।’

জেরার্ড পিকে আর গোলরক্ষক নেতোর ভুল বোঝাবুঝিতে আলাভেসকে গোল করে এগিয়ে দেন লুইস রিওহা। পরে বার্সার হয়ে গোল শোধ করেন অ্যান্টনিও গ্রিজম্যান। শেষ ৩০ মিনিটে আলাভেস ১০জনের দল না হলে হয়তো সেটাও শোধ দিতে পারত না বার্সা।

ম্যাচে বার্সাকে সবচেয়ে বেশি হতাশ করেছেন ফার্নান্দো পাচেকো। আনসু ফাতি, লিওনেল মেসি, সার্জিনো দেস্তের শট ঠেকিয়ে ম্যাচে মোট আটবার বার্সাকে গোলবঞ্চিত করেছেন আলাভেস গোলরক্ষক।