চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৪ রানে ৬ উইকেট, তৃষ্ণার বোলিংয়ে সালমাদের জয়

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধনী ম্যাচে দুর্দান্ত বোলিং করে সব আলো নিজের করে নিয়েছেন ফারিহা তৃঞ্চা। ১০ ওভারে ১৪ রানে ৬ উইকেট নিয়েছেন এ বাঁহাতি মিডিয়াম পেসার। অনুমেয়ভাবেই হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃঞ্চার বোলিং তোপে ২৮.১ ওভারে মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় নিগার সুলতানা জ্যোতির বাংলাদেশ লাল দল। জবাবে ১৫.৫ ওভারে ১০ উইকেটের বিশাল জয় তুলে নেয় সালমা খাতুনের বাংলাদেশ নীল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

লাল-নীলের লড়াই দিয়ে শনিবার সিলেটে শুরু হয় নবম বাংলাদেশ গেমসে মেয়েদের ক্রিকেট ইভেন্ট। এক বছরের করোনা বিরতি কাটিয়ে এই আসর দিয়েই আবার মাঠে ফিরলেন জাহানারা-সালমারা। ২০২০ সালের মার্চে অস্ট্রেলিয়ায় সবশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলেছিল টিম টাইগ্রেস।

দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক খেলায় ফিরে রান তুলতে সংগ্রাম করতে হয়েছে বাংলাদেশ লাল ব্যাটারদের। জিন্নাত অর্থি সর্বোচ্চ ২১ ও রুবাইয়া হায়দার ঝিলিক করেন ১০ রান। বাকি কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

তৃষ্ণার ৬ উইকেটের দিনে দুটি উইকেট নিয়েছেন অধিনায়ক সালমা। জাহানারা আলম ও সোবহানা মোস্তারি নিয়েছেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ নীলের দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শামীমা সুলতানা দলকে নিয়ে যান জয়ের বন্দরে। মুর্শিদা ২৫ ও শামীমা ৩১ রানে অপরাজিত থাকেন।

দেশের সর্ববৃহৎ ঘরোয়া ক্রীড়া আসরের ক্রিকেট ইভেন্টের জন্য গড়া হয়েছে তিনটি দল। সোমবার আসরের দ্বিতীয় ম্যাচে রুমানা আহমেদের বাংলাদেশ সবুজ খেলবে সালমা-জাহানারাদের নীলের বিপক্ষে।

নবম বাংলাদেশ গেমসের অফিসিয়াল সময়কাল ১-১০ এপ্রিল হলেও মেয়েদের ক্রিকেট ইভেন্ট শুরু হয়েছে অনেকটাই আগেই।

এপ্রিলে সাউথ আফ্রিকার ইমার্জিং দল বাংলাদেশ সফরে আসবে। খেলবে পাঁচটি ওয়ানডে। যে কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুমোদন নিয়ে সিলেটে বিসিবি শুরু করে দিল মেয়েদের ক্রিকেট।

সালমা-রুমানা-জাহানারাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই থাকায় প্রস্তুতির সুবিধার্থে ৫০ ওভারে অনুষ্ঠিত হবে সব ম্যাচ।