চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৪ ঘণ্টার মধ্যেই শাহনাজের সেই বাইক উদ্ধার

পুলিশের প্রতি কৃতজ্ঞতা

ছিনতাইয়ের মাত্র ১৪ ঘণ্টার মধ্যেই জীবিকা হিসেবে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং বেছে নেওয়া শাহনাজ আক্তার পুতুলের বাইক (স্কুটি) উদ্ধার করেছে পুলিশ। উপার্জনের একমাত্র সম্বল বাইকটি হারিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি।

বুধবার ভোর পাঁচটার দিকে নারায়ণগঞ্জ থেকে বাইকটি উদ্ধার করা হয়। এ সময় গ্রেপ্তার করা হয় ছিনতাইকারী পাঠাও চালক জোবায়দুল ইসলাম জনিকে।

বাইক উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (এসি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ চ্যানেল আই অনলাইনকে বলেন, আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় জনির সন্ধান পাই, সে বিকেলেই স্কুটিটি নিয়ে নারায়ণগঞ্জ চলে যায়।

‘‘পাঠাও কর্তৃপক্ষের কাছে জনির কোনো তথ্য না থাকলেও তার মোবাইল ট্র্যাক করে ও অন্যান্য বিষয়ে নজরদারি করে নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকা থেকে স্কুটিটি উদ্ধার ও জনিকে গ্রেপ্তার করা হয়।’’

Advertisement

সদ্য পদোন্নতি পাওয়া পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা আরো বলেন, উদ্ধার করা বাইক ও জনিকে ঢাকায় আনা হয়েছে। বাইক ও ছিনতাইকারীকে শেরেবাংলা নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শাহনাজ পুলিশের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এ বিষয়ে দুপুর একটায় তেজগাঁও উপ পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

সম্প্রতি জনি নামের এক পাঠাও চালকের সঙ্গে পরিচয় হয় শাহনাজের। ওই চালক তাকে একটা স্থায়ী চাকরি দিবে বলে মঙ্গলবার বিকেলে রাজধানীর খামার বাড়িতে নিয়ে আসে। তারপর অভিনব কৌশলে তার স্কুটিটি ছিনতাই করে নেয়

শাহনাজ আক্তার পুতুল প্রায় ২ মাস ধরে স্মার্টফোনের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং নেটওয়ার্কের মাধ্যমে বাইক চালাচ্ছেন। বাইক শেয়ারিংয়ে নারী-পুরুষে তিনি ভেদাভেদ করতেন না। আর এ কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি বেশ পরিচিতিও পেয়েছেন।