চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু

১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১শ’ ৫৮ জন হজে যাবেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জানিয়েছেন, হজ ব্যবস্থাপনায় দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা নেবে সরকার।  

মন্ত্রীসভার বৈঠকে জাতীয় হজ ও ওমরাহ নীতি এবং হজ প্যাকেজ ২০১৮ অনুমোদনের পর হজ কার্যক্রম নিয়ে কর্ম পরিকল্পনা তুলে ধরতে সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে সংবাদ সম্মেলন।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জানান, হজ প্রক্রিয়া স্বচ্ছ করতে এবার ৭শ’৭৪টি হজ এজেন্সিকে দায়িত্ব দেয়া হয়েছে। ব্যালটি হজ যাত্রীদের নিবন্ধন পয়লা মার্চ শুরু হয়েছে। চলবে ১১ই মার্চ পর্যন্ত। এবার হজ যাত্রীদের কোনো পুলিশ ভেরিভিকেশন লাগবে না।

গত বছর হজকে ঘিরে নানা অনিয়মে জড়িত থাকার দায়ে ৬৪টি এজেন্সির লাইসেন্স বাতিল, ১৭টি এজেন্সির লাইসেন্স স্থগিত এবং ৪৯টি এজেন্সিকে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

এ বছর সরকারি ব্যবস্থাপনায় হজে যাবেন ৭ হাজার ১শ’ ৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার জন যাত্রী। সরকারি ব্যবস্থাপনায় প্রথম হজ প্যাকেজের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯শ’২৯ টাকা এবং দ্বিতীয় প্যাকেজ মূল্য ৩ লাখ ৩১ হাজার ৩শ’৫৯ টাকা।

আরও বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে- 

শেয়ার করুন: