চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজধানীর ৮ কেন্দ্রে টিকা পাবে ১২-১৭ বছরের শিক্ষার্থীরা

করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর ৮টি কেন্দ্রে আগামীকাল সোমবার থেকে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে।

এরমধ্যে আগামীকাল সোমবার একটি কেন্দ্র উদ্বোধন হবে, পরবর্তীতে পর্যায়ক্রমে বাকি সাত কেন্দ্রে এ টিকা দেওয়া হবে। প্রাথমিকভাবে ১২টি কেন্দ্র নির্বাচন করা হলেও পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় আটটি কেন্দ্রকে টিকাদানের জন্য নির্বাচিত করা হয়।

রাজধানীর যে শিক্ষা প্রতিষ্ঠানে টিকা দেয়া হবে সেগুলো হলো: হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগং গ্রামার স্কুল, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা কমার্স কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল।

বিজ্ঞাপন

আগামীকাল মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা কার্যক্রম উদ্বোধন করা হবে। বাকিগুলাতে পরের দিন থেকে টিকা দেয়া শুরু হওয়ার কথা রয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিনে জাতীয় ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক জানান, একটা স্কুলে ২৫টি বুথ করে দিয়ে ৪-৫ হাজার শিক্ষার্থীকে টিকা দেয়ার পরিকল্পনা রয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের।

জন্ম নিবন্ধনের মাধ্যমে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে বলেও তিনি জানান।

অন্যদিকে টিকা দেয়ার পর কোনো শিশু অসুস্থ হলে তাদের চিকিৎসার জন্য হাসপাতাল নির্ধারণ করে দেয়া হয়েছে। এরমধ্যে চিটাগং গ্রামার স্কুলের কোনো শিক্ষার্থী অসুস্থ হলে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মতিঝিল আইডিয়াল স্কুলের জন্য পুলিশ হাসপাতাল, মিরপুর কমার্স কলেজ এবং স্কলাস্টিকা স্কুলের জন্য ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে, কাকলি স্কুলের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সাউথ ব্রিজ স্কুলের কোনো শিক্ষার্থী অসুস্থ হলে উত্তরা কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা দেয়া হবে।

বিজ্ঞাপন