চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১০ বছরে এবছর সবচেয়ে বেশি মুনাফা করেছে এনডিটিভি

গত ১০ বছরের মধ্যে ২০১৯-২০ অর্থবছরে সবচেয়ে বেশি মুনাফা করেছে ভারতের এনডিটিভি গ্রুপ। এই গ্রুপের ৪টি টিভি চ্যানেলসহ অনলাইন ও মোবাইল প্ল্যাটফর্মে উপস্থিতি রয়েছে।

এনডিটিভি গ্রুপ জানিয়েছে, কর প্রদানের পরও প্রতিষ্ঠানটি এ অর্থবছরে ২৪.২২ কোটি রুপি লাভ করেছে। এই গ্রুপের সম্প্রচার মাধ্যম এনডিটিভি লিমিটেডও ট্যাক্স প্রদানের পর লাভের খাতাতেই নাম রেখেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তারা আরও জানিয়েছে, পুরো গ্রুপের লাভের হিসেব আয়কর প্রদানের পরও গত অর্থবছরের তুলনায় ১৪ কোটি বেড়েছে। গ্রুপটি তাদের কার্যক্রম ও সম্পদের মধ্যেই সমন্বয় করেছে। গত অর্থবছরের তুলনায় উৎপাদন খরচ কমেছে ২৯.৫৪ কোটি। এবং এই ব্যয় গত দুই বছরে কমেছে প্রায় ১৪৫ কোটি রুপি। কারণ গ্রুপটি তাদের খরচের খাতগুলোকে প্রতিবছরই যুক্তিযুক্ত করা এবং প্রযুক্তির ব্যবহারের জন্য বড় ধরণের পরিবর্তন আনতে শুরু করে তখন থেকে।

এছাড়া এ অর্থবছরে এনডিটিভি কনভার্জেন্স তার সেরা আয়ের রেকর্ড করছে, যা এই গ্রুপের ডিজিটাল অংশ। তাদের দর্শক-পাঠক আরও প্রসারিত হয়েছে এবং এটি সব জায়গায় ভারতীয়দের জন্য অনলাইন সংবাদের অন্যতম পছন্দ হিসাবে তার অবস্থানকে দৃঢ় করে তুলেছে বলেও জানানো হয়েছে।

সাংবাদিক প্রণয় রায় এবং তার স্ত্রী রাধিকা রায় ১৯৮৮ সালে এনডিটিভি প্রতিষ্ঠা করেন। যা ধীরে ধীরে একটি পূর্ণাঙ্গ গণমাধ্যম প্রুপে পরিণত হয়। বর্তমানে সেখানে পাঁচ শতাধিক কর্মী কাজ করেন।