চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১০ দিনেও ফোন ফিরে পাননি পরিকল্পনামন্ত্রী

ছিনতাই হওয়ার দশম দিনেও মোবাইলফোন উদ্ধার করে দিতে পারেনি পুলিশ বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সংবাদ সম্মেলন এ তথ্য জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত ৩০ মে পরিকল্পনামন্ত্রীর আইফোন রাজধানীর বিজয় সরণি থেকে ছিনতাই হয়।

বিজ্ঞাপন

মোবাইল ফিরে পেয়েছেন কি না এমন এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমার মোবাইল পাইনি। তবে কিছু সংবাদ পেয়েছি। মোবাইল যে নিয়েছে, তাকে লোকেট (চিহ্নিত) করতে পেরেছেন তারা (পুলিশ)। তার (ছিনতাইকারির) ঠিকানাও পেয়েছেন তারা। এখন তারা তাকে চেজ করছেন। সে নিশ্চয় আন্ডারগ্রাউন্ডে গিয়েছে বা লুকিয়েছে। পাওয়া যাবে আমি বিশ্বাস করি। আমাদের নাকি সেই প্রযুক্তি হাতে আছে। আমি আশাবাদী।’

পরিকল্পনামন্ত্রীর মোবাইলফোন ছিনতাইয়ের ঘটনায় ওই রাতেই কাফরুল থানায় মামলা করেছেন পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হুমায়ুন কবীর। মামলা নম্বর ৩৬।

এজাহারে বলা হয়, পরিকল্পনামন্ত্রী রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে অফিস থেকে সরকারি গাড়ি নম্বর ঢাকা মেট্রো ঘ-১৮-৫৮২৪ তে করে বেইলি রোডে নিজ বাসার উদ্দেশে রওনা হন। বিজয় সরণি ট্রাফিক সিগন্যালে দাঁড়ানো অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে মন্ত্রী গাড়ির জানালা খুলে মোবাইল ফোনে কথা বলছিলেন। ওই সময় অজ্ঞাতনামা এক চোর মন্ত্রীর ব্যবহৃত আইফোন এক্স হাত থেকে টান মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। গাড়িতে বসা মন্ত্রীর গানম্যান অজ্ঞাতনামা ওই চোরের পেছনে ধাওয়া করলেও চোর পালিয়ে যেতে সক্ষম হয়।

জানা গেছে, চোর বিজয় সরণির ঠিক যেখান থেকে মোবাইলটি ছিনতাই করেছে, সেই স্থানটি কাফরুল থানার আওতাধীন। ছিনতাই করার পর চোর লাফ দিয়ে রাস্তার উল্টা পাশে চলে যায়। সেটি আবার তেজগাঁও থানার আওতাধীন। ফলে কাফরুল ও তেজগাঁও থানা যৌথভাবে মোবাইল ফোন উদ্ধারে কাজ করছে।