চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হয়রানি রোধে পুলিশকে সতর্ক করলেন রাষ্ট্রপতি

সামাজিক শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যকে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালনের তাগিদ দিয়েছেন রাষ্ট্রপতি।

দায়িত্ব পালনের সময় কেউ যাতে অহেতুক হয়রানির শিকার না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে পুলিশ কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন তিনি।

পুলিশ সপ্তাহের তৃতীয় দিনে মাঠ পর্যায়ের শীর্ষ পুলিশ কর্মকতৃাদের সঙ্গে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদের বৈঠক।

বৈঠকে রাষ্ট্রপতি বলেন, বিশ্বায়নের এই যুগে প্রযুক্তি নির্ভর অপরাধ মোকাবিলায় সন্ত্রাসবাদসহ সকল আন্তর্জাতিক ও আঞ্চলিক সংঘবদ্ধ অপরাধ উৎঘাটনে আধুনিক প্রযুক্তি নির্ভর ছাড়া কোনো বিকল্পপথ নেই। গণতান্ত্রিক রাষ্ট্রে দরকার হয় আধুনিক জনবান্ধব ও সেবাধর্মী পুলিশ।

Advertisement

বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষে জনবল ও যানবাহন বৃদ্ধিসহ পুলিশকে একটি আধুনিক ও প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার আন্তরিকভাবে সচেষ্ট রয়েছে।

বক্তৃতায় রাষ্ট্রপতি বলেন, সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ দমনে আধুনিক প্রযুক্তি নির্ভর কর্ম কৌশলও সাফল্য এরই মধ্যে আন্তর্জাতিক মহলে প্রশংশিত হয়েছে।

সেসময় রাষ্ট্রপতি পুলিশের প্রতি আহ্বান জানিয়ে বলেন, জনগণের কল্যাণে আরো নিবেদিত হয়ে কাজ করতে হবে মনে রাখতে জনগণের যানমাল নিরাপত্তা নিশ্চিত করা, আইন শৃংঙ্খলা নিশ্চিত করা রক্ষাকারী বাহিনীর প্রধান দায়িত্ব।

দায়িত্ব পালন করতে গিয়ে কেউ যেনো অহেতুক হয়রানীর শিকার না হয় সেক্ষেত্রে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। সেদিকে জনগণের সঙ্গে পারস্পরিক সহযোগিতার উপরও জোর দেন রাষ্ট্রপতি।