চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হেফাজতের বিক্ষোভে সাংবাদিকদের ওপর হামলার নিন্দা জানিয়েছে বিজেসি

হেফাজতে ইসলামের বিক্ষোভ কমর্সূচিতে খবর সংগ্রহ করতে যাওয়া গণমাধ্যমকর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে সম্প্রচার মাধ্যমের সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।

আজ রোববার সংগঠনের চেয়ারম্যান রেজোয়ানুল হক ও সদস্য সচিব শাকিল আহমেদের সই করা এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, বিজেসি অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভকারীরা গণমাধ্যমকর্মীদের টার্গেট করে হামলা করেছে। ব্রাহ্মণবাড়িয়ায় প্রেসক্লাবে ভাঙচুর এবং প্রতিষ্ঠানের সভাপতি রিয়াজ উদ্দিন জামিকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়েছে। ঢাকার টিএসসি, বায়তুল মোকাররম,পল্টন এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে অনেক সাংবাদিক মারধরের শিকার হয়েছেন।

এর মধ্যে বিজেসির সদস্য বাংলাভিশনের সিনিয়র সাংবাদিক দীপন দেওয়ান, একাত্তর টিভির সাংবাদিক ইশতিয়াক ইমনসহ সম্প্রচার সাংবাদিকদের কমপক্ষে ৭ জন ঢাকায় গুরুতর আহত হয়েছেন। এছাড়া গত তিন দিনে ডেইলি স্টার, প্রথম আলো, বাংলা ট্রিবিউনসহ দেশের বিভিন্ন জায়গায় কমপক্ষে ৫০ সাংবাদিক গুরুতর জখম হয়েছেন।

এতে আরও বলা হয়, বিজেসি মনে করে আগে থেকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিচারহীনতার সংস্কৃতি গণমাধ্যমের ওপর নতুন হামলার ক্ষেত্র প্রস্তুত করছে।

বিজ্ঞাপন