চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হুমায়ূন আহমেদের ২৯ বইয়ের নামে এক গান!

প্রয়াত কথাসাহিতিক ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদ’র ৭১তম জন্মদিন আসছে ১৩ নভেম্বর। এবারের জন্মদিনে নন্দিত এই সাহিত্য পুরুষকে শ্রদ্ধা জানাতে সাউন্ডহ্যাকার তাদের প্রথম মৌলিক গান নিয়ে এলো ‘কোথাও কেউ নেই’। 

তবে তারচেয়েও মজার ব্যাপার হচ্ছে, গানটির গীত রচিত হয়েছে হুমায়ূন আহমেদের জনপ্রিয় ২৯টি বইয়ের নাম নিয়ে!

বিজ্ঞাপন

রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় গানটির প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুমায়ূন আহমেদের ছোট ভাই আহসান হাবিব, ওস্তাদ ইয়াকুব আলী খান, জয় শাহরিয়ার প্রমুখ।

‘কোথাও কেউ নেই’ গানের কথাগুলো নেওয়া হয়েছে শুধুমাত্র হুমায়ুন আহমেদের জনপ্রিয় ২৯টি বইয়ের নাম থেকে। গানটি প্রসঙ্গে বিখ্যাত এই লেখকের ভাই মোহাম্মদ জাফর ইকবাল বলেন, যদি কেউ হুমায়ূন আহমেদ এর বইগুলো পড়ে থাকে তাহলে খুব সহজেই বুঝতে পারবে যে গানের কথাগুলো তার বইয়ের নাম থেকে নেয়া। তাছাড়া বোঝার উপায় নেই যে কথাগুলো হুমায়ূন আহমেদের বইয়ের নাম।

গানটি শুনে জাফর ইকবাল শুধু অভিভূতই হননি সঙ্গে তিনি বলছেন: এর থেকে আর কোন ভালো উপায় তার জানা নেই হুমায়ূন আহমেদ-এর প্রতি ভালোবাসা প্রকাশের।

ড্যানকেক প্রেজেন্টস কোথাও কেউ নেই গান প্রসঙ্গে প্রতিষ্ঠানটির বাংলাদেশের হেড অফ মার্কেটিং মিনহাজ হোসেন বলেন, হুমায়ূন আহমেদ উপমহাদেশের সৃজনশীল চিন্তার কারিগর। তার লেখার মাধ্যমে আমাদের চিন্তা শক্তি, কল্পনার শক্তি বেড়েছে, যা সবসময় প্রজন্ম থেকে প্রজন্ম বয়ে বেড়াবে। ড্যানকেক সবসময় সৃজনশীল কাজকে প্রধান্য থাকে।

ড্যাকেক ও সাউন্ড হ্যাকার প্রেজেন্টস ‘কোথাও কেউ নেই’ শিরোনামের গানটি লিখেছেন নীল মাহবুব এবং সুর সংগীত করেছেন শরীফ সুমন ও অদিত। গানটির রেকর্ডিং শেষে মিউজিক ভিডিও নির্মাণও শেষ হয়েছে।

রাজধানীর পুরান ঢাকার বিউটি বোর্ডিং-এ গানটির দৃশ্যধারণ করা হয়। গানটি গেয়েছেন এ প্রজন্মের দুই সংগীত ইউসুফ আহমেদ খান ও তাসনিম আনিকা এবং গানটিতে মডেল হিসেবে ছিলেন নাহিদ আফরোজ সুমী।

Bellow Post-Green View