চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হুমায়ূনের জন্মদিনে ‘৩০০ সেকেন্ড’-এ শাওন

১৩ নভেম্বর চ্যানেল আই প্রাঙ্গণে দিনভর হুমায়ূন মেলা…

প্রখ্যাত কথাসাহিত্যিক ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন ১৩ নভেম্বর। এই কিংবদন্তির জন্মদিন উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে প্রতিবারের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘হুমায়ূন মেলা’। দিনব্যাপী টেলিভিশনে থাকবে তাকে নিয়ে গান, নাটক ও চলচ্চিত্র প্রদর্শনী।

সেই ধারাবাহিকতায় চ্যানেল আইয়ের নিয়মিত আয়োজন ‘৩০০ সেকেন্ড’-এ অতিথি হয়ে আসছেন হুমায়ূন আহমেদের সহধর্মিনী ও চলচ্চিত্র নির্মাতা, কণ্ঠশিল্পী মেহের আফরোজ শাওন। অনুষ্ঠানে হুমায়ূন আহমেদকে ঘিরে নানা আলোচিত বিষয় নিয়ে কথা বলবেন তিনি।

বিজ্ঞাপন

এরআগে দিনভর ‘হুমায়ূন মেলা’র অংশ হিসেবে দিনের শুরুতেই হলুদ পাঞ্জাবি গায়ে হিমুপ্রেমীরা চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত থেকে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করবেন। সেসময় হুমায়ূন আহমেদের পরিবারের সদস্যসহ বিভিন্ন অঙ্গনের হুমায়ূন ভক্ত ও বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

জন্মদিন উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে স্থাপিত বিশেষ উন্মুক্ত মঞ্চে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা গান এবং তার স্মরণে স্মৃতিকথা বলবেন অনুষ্ঠানে আগত বিশিষ্টজনরা। আরো থাকবে হুমায়ূন আহমেদের লেখা থেকে আবৃত্তি পরিবেশনা।

মেলাটি দিনভর সরাসরি সম্প্রচারিত হবে চ্যানেল আই টিভি, চ্যানেল আই অনলাইনের ফেসবুক পেজ ও রেডিও ভূমি’তে। মেলাতে হুমায়ূন আহমেদের বই, তার নির্মিত চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডিসহ বিভিন্ন ধরণের পণ্য ও সেবার পসরা দিয়ে সাজানো থাকবে স্টলগুলো।

এছাড়াও চ্যানেল আইয়ের পর্দায় প্রচারিত হবে হুমায়ূন আহমেদের পরিচালনায় নাটক ‘গৃহসুখ প্রাইভেট লিমিটেড’। নাটকটি প্রচার হবে রাত ৮টায়। এরআগে দুপুর তিনটায় ৫ মিনিটে দেখানো হবে হুমায়ূনের পরিচালনায় সর্বশেষ ছবি ‘ঘেটুপুত্র কমলা’।

জনপ্রিয় ‘ছোটকাকু’র স্রষ্টা, শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের পরিকল্পনায় চ্যানেল আইয়ের নিয়মিত অনুষ্ঠান ‘৩০০ সেকেন্ড’। অভিনেতা, নির্মাতা শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনা ও সেহাঙ্গল বিপ্লবের পরিচালনায় দিনকে দিন জমে উঠছে অনুষ্ঠানটি।

Bellow Post-Green View