চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হুইল চেয়ারের লক নিজেই খুলে দিলেন প্রধানমন্ত্রী

এক অভাবনীয় দৃশ্য দেখলেন ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বিশিষ্ট দর্শকরা। তারা দেখলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এক পুরস্কারপ্রাপ্তর জায়ার হুইল চেয়ারের লক খুলে দিচ্ছেন। এমন দৃশ্যে আরো একবার করতালির মূর্ছনা উঠে মিলনায়তনে।

বিজ্ঞাপন

রোববার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার ২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোট ১৮ জন পুরস্কারপ্রাপ্তর মধ্যে মরণোত্তর পুরস্কার পেয়েছেন ১০ জন।

মরণোত্তর পুরস্কারপ্রাপ্তদের মধ্যে শহীদ আসাদ, শহীদ মতিউর এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক ছাড়া অন্য সাতজনের জায়ারা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

হুইল চেয়ারে প্রথমে আসেন শহীদ বুদ্ধিজীবী এস এম এ রাশীদুল হাসানের স্ত্রী। তিনি হুইল চেয়ারে পুরস্কার নিতে আসার পর প্রধানমন্ত্রী নিজে তার আসন থেকে সামনের দিকে চলে আসেন। হুইল চেয়ারে আসা অন্যদের ক্ষেত্রেও তিনি নিজে সামনের দিকে এগিয়ে এসে পুরস্কার তুলে দেন।

প্রয়াত হুমায়ুন রশিদ চৌধুরীর পক্ষে হুইল চেয়ারে পুরস্কার নিতে এসে তার স্ত্রী প্রধানমন্ত্রীকে কাছে টেনে নেন। সেসময় তাকে প্রধানমন্ত্রীর মুখ ছুঁয়ে আদর করতে দেখা যায়। পরে প্রধানমন্ত্রী তাকে নিজের আসনের পাশে বসান।

তবে, সবচেয়ে অভাবনীয় দৃশ্যটি ঘটে ফটো সেশনের পর।

পুরস্কার বিতেরণের পরে এবং প্রধানমন্ত্রীর বক্তৃতার আগে ছিল ফটো সেশন। ফটো সেশন শেষ হওয়ার পর কর্মকর্তারা হুইল চেয়ারে থাকা অশীতিপর মানুষগুলোকে নিয়ে যাওয়ার সময় দেখা যায় প্রধানমন্ত্রী নিজে হুইল চেয়ারের লক খুলে দিচ্ছেন। এমন দৃশ্যে করতালিতে মুখর হয়ে উঠে মিলনায়তন।