চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হিজাব ও পোশাক নিয়ে জনস্বাস্থ্য ইন্সটিটিউটের নির্দেশনা প্রত্যাহার, জাতির কাছে পরিচালকের ক্ষমা ও দুঃখ প্রকাশ

হিজাব ও টাখনুর ওপরে পোশাক পরা সংক্রান্ত নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম।

বৃহস্পতিবার সন্ধ্যায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, সকলের কাছে এই অনিচ্ছাকৃত বিজ্ঞপ্তি প্রকাশের জন্য অন্তরের অন্তস্থল থেকে দুঃখ প্রকাশ করছি এবং সেই সাথে গোটা জাতির কাছে বিনীতভাবে ক্ষমা প্রার্থনা করছি এবং ভবিষ্যতে এই ধরনের ভুল হবে না বলে প্রতিজ্ঞা করছি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে অফিসের মুসলিম পুরুষ কর্মকর্তা/কর্মচারীদের অফিস চলাকালীন সময়ে টাখনুর উপর ও মহিলা কর্মকর্তা/কর্মচারীদের টাখনুর নিচে জামা পরিধান করাসহ মুসলিম মহিলাদের হিজাব পরিধান করে ও পর্দা মেনে অফিস করার নির্দেশ দিয়েছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম।

এরপরই আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক পত্রে তাকে শোকজ করা হয়।

শোকজে বলা হয়, অফিসের মুসলিম পুরুষ কর্মকর্তা/কর্মচারীদের অফিস চলাকালীন সময়ে টাখনুর উপর ও মহিলা কর্মকর্তা/কর্মচারীদের টাখনুর নিচে জামা পরিধান করাসহ মুসলিম মহিলাদের হিজাব পরিধান করে অফিস করার নির্দেশ এবং পর্দা মেনে চলার বিজ্ঞপ্তি কোন বিধিবলে ও কোন আদেশক্রমে দেয়া হয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যাসহ জবাবা দেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।