চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হিগুয়েনের পেনাল্টি মিস ও লাল কার্ড, গোল অব্যাহত রোনালদোর

ঘরের মাঠে ২-0 ব্যবধানে হার এসি মিলানের

ফুটবলে পেনাল্টি মিস করা মানেই বিপক্ষের হাতে ম্যাচ তুলে দেয়া রোববার রাতেও যার প্রতিফলন দেখা গেল। সিরি আ’তে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল এসি মিলান ও জুভেন্টাস। লিগে নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখে শীর্ষস্থানে নিজেদের আসন আরও কিছুটা শক্তপোক্ত করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। মিলানকে ২-০ গোলে হারিয়েছে ‘তুরিনের বুড়িরা’।

ইতালিয়ান ফুটবলে এই ম্যাচ ঐতিহ্যের ম্যাচ। বর্তমানে জুভেন্টাস থেকে ধারে ও ভারে কিছুটা পিছিয়ে মিলান। তবে ঘরের মাঠে শুরুটা কিন্তু খারাপ খেলেননি হিগুয়েনরা। দু’দলের খেলাতেই ছিল দারুণ গতি।

বিজ্ঞাপন

তবে ৮ মিনিটের মাথায় হেডে দুর্দান্ত গোল করে জুভকে এগিয়ে দেন মারিও মানজুরিকচ। ব্যবধান আবার বাড়াতেই পারতেন তিনি। তবে দ্বিতীয়বার সুযোগ কাজে লাগাতে পারেননি। পাল্টা আক্রমণে চাপ বাড়ালেও গোল মুখ খুলতে পারেনি মিলান। অবশ্য বিরতিতে যাওয়ার মিনিট সাতেক আগে পেনাল্টি পায় তারা। বিপক্ষ খেলোয়াড়ের হাতে বল লাগলে, ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি।

বিজ্ঞাপন

গত বছর ছিলেন জুভ জার্সিতে। নতুন মৌসুমে তাকে দল রাখেনি। ফলে এই ম্যাচই প্রমাণ করার ছিল মিলানের হিগুয়েনের কাছে। কিন্তু পারলেন না তিনি। তার পেনাল্টি বাঁচিয়ে দেন জুভ গোলকিপার সজনি। ফলে বিরতিতে পিছিয়ে থেকেই শেষ করে মিলান।

বিরতির পরে শুরু থেকেই চাপ বাড়াতে থাকে মিলান। ম্যাচে বেশ নজর কাড়েন মিলানের সুসো। কিন্তু সতীর্থদের থেকে সাহায্য না পেয়ে বড় একা হয়ে যান তিনি। এই অর্ধে পজেশনাল ফুটবলে ম্যাচে নিয়ন্ত্রণের চেষ্টা করে জুভরা।

তবে ম্যাচে থাকলে শিরোনামে রোনালদো থাকবেন না তা তো হয় না। এই ম্যাচেও হয়েছে। ম্যাচে শেষ হওয়ার মিনিট আটেক আগে দলের হয়ে ব্যবধান বাড়ান সি আর সেভেন। লিগে নয় ম্যাচে আট গোল হয়ে গেল তার। পেনাল্টি মিস করলে যেকোনো খেলোয়াড়ের মেজাজ খারাপ হওয়ারই কথা। হিগুয়েনের ক্ষেত্রেও তাই, ফাউল করে হলুদ কার্ড দেখেন। একইসঙ্গে রেফারির সঙ্গে বাকবিতণ্ডার জেরে সঙ্গে সঙ্গে লাল কার্ডও দেখান। এই হারের ফলে বেশ কিছুটা চাপে মিলানের কোচ জেনারো গাত্তুসো।

এই জয়ে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। সমানসংখ্যক ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নাপলি। ২৫ পয়েন্ট পেয়ে তিনে ইন্টার মিলান। পাঁচনম্বরে থাকা এসি মিলানের পয়েন্ট ২১। মাঝে ২২ পয়েন্ট নিয়ে চারে লাজিও।

Bellow Post-Green View