চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘হাল’ ছেড়ে দিয়েছিলেন ম্যারাডোনা!

ডিয়েগো ম্যারাডোনাকে হারিয়ে আর্জেন্টাইনরা শোকে পাথর হয়ে গেছে। হার্ট অ্যাটাকে মৃত্যু হলেও দেশটির জনগণ এখনো বিশ্বাস করে, ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ড লুকের অবহেলার কারণেই শেষ লড়াইটা আর জেতা হয়নি ১৯৮৬ বিশ্বকাপজয়ী মহাতারকার। তাদের এখন দাবি, বিচারের সম্মুখীন করা হোক লুককে, প্রকাশ্যে এসে নিজের অবহেলার দায়টা স্বীকার করে নিক চিকিৎসক।

জনগণের দাবির মুখে একটা বিবৃতি দিতে বাধ্য হয়েছেন লুক। আর্জেন্টিনার পুলিশ তার বাসায় হানা দিয়েছিলো, নির্দেশ দেওয়া হয় প্রকৃত সত্যটা সবাইকে জানানোর।

বিজ্ঞাপন

মস্তিষ্কজনিত সমস্যায় হাসপাতালে অস্ত্রোপচারের পর থেকে ম্যারাডোনার দেখভাল করতেন লুক। সোমবার নির্দেশ অনুযায়ী লুক জানিয়েছেন, শেষদিকে আর্জেন্টাইন কিংবদন্তির সঙ্গে কথোপকথনের কিছু অংশ। লুকের দাবি, একটা পর্যায়ে বেঁচে থাকা বিষয়ে হাল ছেড়ে দিয়েছিলেন ম্যারাডোনা।

বিজ্ঞাপন

লুক এ বিষয়ে বলেন, ‘এক পর্যায়ে ম্যারাডোনা আমাকে বলেছিলেন ‘‘ডাক্তার, তোমরা আমাকে আর কত কষ্ট দেবে? আমি এমনিতেই যথেষ্ট কষ্ট পেয়েছি’’!’

‘আমার মনে হয় শেষদিকে এসে ম্যারাডোনা বুঝতে পারছিলেন এই লড়াইটা তার জেতা হবে না, তিনি হাল ছেড়ে দিয়েছিলেন। তাকে খুব বিমর্ষ দেখাতো, আমি তার মাঝে এটা দেখতে পেতাম। তিনি নিজেকেই নিজে শাস্তি দিতেন। একজন বন্ধু হিসেবে বিষয়টা মেনে নেওয়া আমার জন্য খুব বেদনাদায়ক ছিলো।’

হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে গত বুধবার বুয়েন্স আয়ার্সে মৃত্যু হয় ম্যারাডোনার। কোটি ভক্তের ভালোবাসা আর চোখের পানিতে বেল্লা ভিস্তায় গত বৃহস্পতিবার তাকে সমাহিত করা হয়।