চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনার ঝুঁকি এড়িয়ে হালাল বাজারের উদ্যোগে অনলাইন কোরবানি

করোনাভাইরাসের এ সঙ্কটসময়ে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটে যাবার ঝুঁকি এড়ানো ও কোরবানির পশুর মাংস বিতরণের এক দারুণ নিরাপদ উদ্যোগ নিয়েছে হালাল-বাজার ডট কম।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

নিরাপত্তা ও স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি মাথায় রেখে হালাল-বাজার টিম এ বছর আগ্রহীদের পক্ষ হয়ে কোরবানির সম্পূর্ণ দায়িত্ত্ব নিতে চালু করেছে ‘অনলাইন কোরবানি’র সুবিধা। পশুর হাটের ভিড়ে স্বাস্থ্যঝুঁকি, পশু কোরবানির কসাই খোঁজা, পশু কোরবানি করা, মাংস প্রস্তুত এবং গরিবদের মধ্যে বিতরণের পুরো দায়িত্ব আপনার পক্ষ থেকে হালাল বাজারের কর্মীরা পালন করবেন। স্বাস্থ্য ঝুঁকি থেকে রক্ষা ও কোরবানির ধর্মীয় আচার পালন হবে সঠিক উপায়ে।

বিজ্ঞাপন

কোরবানির নিয়তে নির্দিষ্ট পরিমাণ হাদিয়া প্রদান করে এক নামে বা একাধিক নামে/ভাগে কোরবানীর এই প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন যে কেউ।

বিজ্ঞাপন

টেক জায়ান্ট গুগলের সাবেক কর্মী ও তথ্যপ্রযুক্তিবিদ ড. খান মোঃ আনোয়ারুস সালামের সরাসরি তত্ত্বাবধানে হালাল-বাজার ডট কমের অনলাইন কোরবানি কার্যক্রম পরিচালিত হবে।

এ বিষয়ে ড. আনোয়ারুস সালাম বলেন, সকলের জন্য যথাযথভাবে কোরবানি পালন এবং এই কোরোনাকালে বেশি সংখ্যক মানুষকে সাহায্য করার লক্ষ্যে হালাল-বাজার তাদের কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যেই দেশে এবং বিদেশে অনেকেই এই কার্যক্রমকে সাফল্যমন্ডিত করার জন্য যারা এগিয়ে এসেছেন তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান তিনি।

স্বাস্থ্যকর গরু ও ছাগল কেনা থেকে শুরু করে পরবর্তী সব ধাপ সম্পন্ন করা হবে হালাল-বাজারের প্রশিক্ষিত কসাই ও বিতরণ কর্মীদের তত্ত্বাবধানে ধর্মীয় রীতি মেনে। প্রদত্ত নামে কোরবানির পশুর ছবি, কোরবানির ছবি-ভিডিও প্রদান করা হবে, যদি কেউ চান। ঈদুল আজহার দিনে ওই কোরবানির মাংস যথাযথ সামাজিক দূরত্ব অনুসরন করে বাংলাদেশের দরিদ্র, অভাবী এবং অনাথ মানুষের মাঝে বিতরণ করা হবে।

প্রাথমিকভাবে এই অনলাইন কোরবানি কার্যক্রমের বিপরীতে গরুর ভাগের জন্য নয় হাজার টাকা এবং একটি ছাগলের বিপরীতে দশ হাজার টাকা ধার্য করা হয়েছে। এই পরিমাণ অর্থ প্রদানের মাধ্যমে হালাল-বাজারে সম্পূর্ণ অলাভজনক ও সেচ্ছাসেবা কার্যক্রমের মাধ্যমে পবিত্র কোরবানির কার্যক্রম সম্পন্ন করা যাবে।

কোরবানির অর্ডার করতে ও বিস্তারিত জানতে ফোন করুন ০১৫৫২৩৪৬১২৬ নাম্বারে, ভিজিট করুন: https://www.halal-bazaar.com/