চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হার না মানা এক নারীর গল্প

কোনো কিছুই নারীর অগ্রযাত্রাকে থামাতে পারবে না। চরের এক সংগ্রামী নারী ফুটবলারের উঠে আসার গল্প নিয়ে ঈদে নির্মিত হয়েছে চ্যানেল আইয়ের বিশেষ টেলিফিল্ম ‘আগুনের মেয়ে’। এটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। টেলিভিশনে প্রচারের পর এটি এখন পাওয়া যাচ্ছে অনলাইনেও।

পুরুষের পাশাপাশি নারীও এখন আর পিছিয়ে নেই। বিশেষ করে নারী ফুটবল দিন দিন বিশ্বদরবারে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেই যাচ্ছে। সে বিষয়টিই ফুটে উঠেছে এই টেলিফিল্মে।

বিজ্ঞাপন

‘কোনো ফুটবল খেলা হবে না মেয়েদের। এই চর থেকে এই নাখাস্থা মেয়ে মানুষকে একঘইরা কইরা বাইর কইরা দিমু।’ পুরুষশাসিত এই সমাজকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হার না মানা এক নারীর বজ্রকণ্ঠে প্রতিবাদ, ‘এই চরেই আমি ফুটবল খেলমু, পারলে ঠেকা।’

মেজবাহ উদ্দিন সুমনের রচনায় ‘আগুনের মেয়ে’-তে এমন আরো অসাধারণ সংলাপ আছে টেলিফিল্মটিতে। চ্যানেল আইয়ের ইউটিউবে প্রকাশের পর সেখানেও দর্শক এটির প্রশংসা করছেন।

হার না মানা এই সংগ্রামী নারী ফুটবলারের চরিত্রে অভিনয় করেছেন সানজিদা প্রীতি। আর এই সংগ্রামী নারীর ভালোবাসা ও অনুপ্রেরণার মানুষ হিসেবে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ।

গুরুত্বপূর্ণ চরিত্রে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, সাইকা আহমেদ, খলিলুর রহমান কাদেরী ও বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের কোচ গোলাম ছোটনসহ বিভিন্ন অঞ্চল থেকে আসা অনূর্ধ্ব ১৪-১৫ দলের নারী ফুটবলার।

Bellow Post-Green View