চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হারের কারণ ব্যাখ্যা করলেন আনচেলত্তি

আগেই নিশ্চিত হয়েছে লা লিগার শিরোপা। অবিশ্বাস্যভাবে ইউরোপীয় ফুটবল ইতিহাসের সর্বকালের দুর্দান্ত প্রত্যাবর্তনের নজির নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। অথচ নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে চেনা ছন্দটাই যেন হারিয়ে ফেলল রিয়াল মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটানোতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পেল হারের স্বাদ।

ডার্বি ম্যাচে করিম বেনজেমা, থিবো কর্তোয়া এবং ভিনিসিয়াস জুনিয়রদের মতো তারকাদের খেলাননি কোচ কার্লো আনচেলত্তি। মাঠে নামলেও শুরুর একাদশে ছিলেন না লুকা মড্রিচ।

Reneta June

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি খেলা শেষের পর জানালেন কেন তিনি নামাননি সেরা দল। তার ব্যাখার মাঝেই খুঁজে পাওয়া গেছে দলের সেরা ছন্দে খেলতে না পারা ও পরাজয়ের কারণ।

বিজ্ঞাপন

‘করিম (বেনজেমা) ক্লান্ত হয়ে পড়েছিল। সে এখনো সুস্থ হয়ে ওঠেনি। তাই প্রথম বিষয় হল আমাকে সমস্যাগুলো এড়িয়ে যেতে হবে। লুকা (মড্রিচ) কিছুটা ক্লান্ত থাকায় তাকে দিয়ে শুরু করাতে চাইনি।’

আগামী ২৮ মার্চ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। মূলত এর আগে প্রথম সারির খেলোয়াড়দের বিশ্রাম দেয়াকেই গুরুত্ব দিয়ে অ্যাটলেটিকোর বিপক্ষে দল সাজিয়েছিলেন লস ব্লাঙ্কোস কোচ।

লা লিগার শিরোপা আগেই নিশ্চিত হওয়ায় ডার্বি ম্যাচে সেরা দল নামানোকে আনচেলত্তি প্রাধান্য দেননি, সেটি তার কথাতেই স্পষ্ট। একইসঙ্গে রক্ষণভাগের খেলোয়াড়দের ভালো খেলতে না পারার কথাও তিনি স্বীকার করেন।

‘ধারণা করছি ২৮ তারিখ পুরো স্কোয়াড পাওয়া যাবে। (লুকা) জোভিচের কিছু সমস্যা ছিল। পেছন (রক্ষণভাগ) থেকে আমরা ঠিকভাবে খেলতে পারিনি। তাই বাকিদের চেয়ে ফরোয়ার্ডদের বেশি সমস্যা হয়েছিল।’