চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

স্মৃতিকাতর মারজুক

Fresh Add Mobile
বিজ্ঞাপন

মারজুক রাসেল। এই নামটিই যেন বাউণ্ডুলে তরুণদের কাছে আদর্শ। নিজের মতো করে নিজেকে সাজানোর অনুপ্রেরণা পাওয়া যায় মারজুক রাসেলের কাছ থেকে। গানের কথা লিখে তিনি যেমন হয়েছেন খ্যাতিমান, তেমনি কবি হিসেবেও তার সুখ্যাতি রয়েছে। এছাড়া অভিনেতা হিসেবে মারজুক রাসেলের জনপ্রিয়তা অন্যরকম।

বিজ্ঞাপন

নাটক-টেলিফিল্মে নিয়মিত অভিনয় করলেও কোনো গানের ভিডিওতে দেখা যায় না এই তারকাকে। সর্বশেষ ১০ বছর আগে গানের ভিডিওতে মডেল হয়েছিলেন মারজুক রাসেল। দীর্ঘ এক দশক পর আবারও তিনি হাজির হয়েছেন একটি গানের ভিডিওতে।

রাজীব রহমানের গাওয়া গানটির শিরোনাম ‘স্মৃতি কথা’। নীল রহমানের কথায় গানটির সুর করেছেন আহসান সাথিল। সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। জি সিরিজের ব্যানারে গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে সম্প্রতি।

আল মাসুদের নির্দেশনায় এতে মারজুক রাসেল ছাড়া আরও মডেল হয়েছেন সোহেল খান ও তারিন রহমান। ভিডিওতে মারজুক রাসেলকে দেখা গেছে এক স্মৃতিকাতর চরিত্রে। যিনি রঙ-তুলির আঁচড়ে ক্যানভাসে ভাসিয়ে তোলার চেষ্টা করেন তার হারানো অতীতকে।

বিজ্ঞাপন
Reneta April 2023

দীর্ঘ দিন পর মিউজিক ভিডিওতে অভিনয় করা প্রসঙ্গে মারজুক রাসেল বলেন, আমি সবসময় নিজের পছন্দেই কাজ করি। নাটক-টেলিফিল্মের ক্ষেত্রেও এটা সবাই জানেন। এই দীর্ঘ সময়ে হয়ত আমার পছন্দসই গান কিংবা মিউজিক ভিডিওর গল্প পাইনি। অথবা তেমন গান হয়েছে, কিন্তু আমার কাছে এসে পৌঁছায়নি। তবে সবমিলে এই গান এবং গানের ভিডিওর যে গল্প, সেটা আমার ভালো লেগেছে। তাই কাজটি করেছি। আশা করছি সবার ভালো লাগবে।

অন্যদিকে ‘স্মৃতি কথা’র গায়ক রাজীব বলেন, এই গান সুপার ডুপার হিট হবে সেটা ভাবি না। কারণ, তা কেবল আল্লাহ্‌র হাতে। কিন্তু সবাই গানটাকে একটা ভালো গান হিসেবে বিবেচনা করবে এবং এই গানের জন্য হয়ত কেউ কেউ আমাকে কন্ঠ যোদ্ধা হিসেবে চিনে নেবে। এটাই প্রত্যাশা।

ইউটিউবে ‘স্মৃতি কথা’:

বিজ্ঞাপন
Bellow Post-Green View