চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হামলাকারীদের বিচার না হলে আত্মরক্ষার দায়িত্ব নিজের: ভিপি নুর

ভারতের বিতর্কিত নাগরিকত্ব বিল এনআরসি ও সিএবি’র বিরুদ্ধে আন্দোলনরত ভারতীয়দের প্রতি সংহতি জানাতে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হামলার শিকার হওয়া ভিপি নুরুল হক নুর বলেছেন: হামলাকারীদের বিরুদ্ধে পুলিশ যদি ব্যবস্থা না নেয়, তবে নিজের আত্মরক্ষার দায়িত্ব নিজের হাতে তুলে নেবো।

বুধবার ভারতে আন্দোলনরতদের প্রতি সংহতি জানিয়ে এবং গতকালের সমাবেশে হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় ডাকসু ভিপির নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্র অধিকার পরিষদ।

বিজ্ঞাপন

এসময় ভিপি নুর বলেন: আমরা লিখিত অভিযোগ দিয়েছি। সন্ত্রসীদের ভয় পেলে বাঁচতে পারবেন না এ দেশে। যদি পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়, তবে আমরা কিছু বলব না। আর যদি না নেয়, তাহলে নিজের আত্মরক্ষার দায়িত্ব নিজের হাতে তুলে নেবো।

বুধবার দুপুরে বিক্ষোভ মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু করে ক্যাম্পাসের আশেপাশের এলাকা প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে নিজেদের ওপর হামলার বিচার চান ভিপি নুর।

বিজ্ঞাপন

সমাবেশ শেষে তারা শাহবাগ থানার সামনে অবস্থান নেয়। এসময় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরাও সেখানে অবস্থান নেয়।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন: আমরা এখানে আসছি অভিযোগ দিতে। বিজয়ের মাসে মুক্তিযুদ্ধ মঞ্চের নামে ভণ্ডদের সন্ত্রাসীদের কাছে আমরা পরাজিত হবো না। প্রয়োজনে জীবন দিব রাজপথে। আমরা মানুষের অধিকার আদায়ের কথা বলছি, বলে যাবো।

দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’-এর মহড়া

এর আগে সকালে দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দিতে দেখা গেছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের।