চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা

১৬ কিশোর আটক

রাজধানীর হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের নিরাপত্তা বাড়াতে নেওয়া হয়েছে বাড়তি ব্যবস্থা।

এরই ধারাবাহিকতায় বিনোদনপ্রেমীদের উত্যক্ত করার অভিযোগ ১৬ যুবককে আটক করে হাতিরঝিল থানা পুলিশ। পরে মুচলেকা নিয়ে অভিভাবকের কাছে তুলে দেয়া হয়।

বিজ্ঞাপন

আজ থেকে অবসর কাটাতে আসা মানুষদের বিনোদন স্বস্তিদায়ক করতে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘সম্প্রতি পুলিশ সদরদপ্তরের গণমাধ্যম ও জনসংযোগ শাখা পরিচালিত ফেসবুক পেজে একজন নাগরিক জানায় রাজধানীর হাতিরঝিল এলাকায় অবসরে বিনোদন এবং সুন্দরভাবে সময় কাটানোর জন্য আগত বিনোদনপ্রেমীরা কিছু কিশোরের হয়রানির শিকার হচ্ছেন।

হাতিরঝিল এলাকায় অবসর কাটাতে বা বেড়াতে আসা মানুষের নিরাপত্তা প্রদানের জন্য পুলিশের প্রয়োজনীয় আয়োজন থাকা সত্ত্বেও বিষয়টি গুরুত্বসহ দেখার জন্য পুলিশ সদরদপ্তর থেকে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানানো হয়।

হাতিরঝিল থানার তাৎক্ষণিক উদ্যোগ ও তৎপরতায় গতকাল মঙ্গলবার রাতে হাতিরঝিল এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকায় বেড়াতে আসা লোকজনকে উত্যক্ত করার অভিযোগে ১৬ জন কিশোরকে আটক করা হয়।

পরে প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোন মামলা না পাওয়ায় তাদেরকে পিতা-মাতার জিম্মায় দেয়া হয়।’’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘‘হাতিরঝিলে অবসর কাটাতে আসা মানুষের বিনোদনকালীন সময় স্বস্তিদায়ক করার লক্ষ্যে আজ থেকে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া, মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে। এর ফলে এখানে বেড়াতে আসা মানুষের অবসর উদযাপন আরও নিরাপদ হবে।’’