চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হাঙ্গেরিকে করোনার ভ্যাকসিন দেবে বাংলাদেশ

জাতীয় সংসদে কয়েকজন মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবেলায় একজন সফল রাষ্ট্রনায়ক। বাংলাদেশ হাঙ্গেরিকে ৫ হাজার করোনাভাইরাসের ভ্যাকসিন দেবে বলেও জানানো হয়েছে সংসদে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, মুজিবশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করতে হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উপস্থাপিত হবার পর রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা।

বিজ্ঞাপন

আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশ সফলভাবে করোনাভাইরাস মোকাবেলা করেছে। সেসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের অনেক অজানা তথ্য তুলে ধরেন।

করোনাভাইরাস মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে সরকারের মন্ত্রীরা বলেন, বিশ্বের অনেক দেশ এখনও করোনাভাইরাসের ভ্যাকসিন না পেলেও বাংলাদেশ সফল চুক্তি করে দেশে ভ্যাকসিন এনেছে। বাংলাদেশ স্টক থেকে হাঙ্গেরিকে ৫ হাজার ভ্যাকসিন দিবে বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

জাতীয় সংসদে সংসদ সদস্যরা বলেন, দেশের একটি মহল দেশের মানুষ ভালো থাকুক, দেশ এগিয়ে যাক তা চায় না। তাই তারা সরকারের মনগড়া মিথ্যে সমালোচনা করে।

বিজ্ঞাপন