চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের সার্বিক সহযোগিতা করা হবে: ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আগাম বন্যায় হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের সার্বিক সহযোগিতা করা হবে।

মঙ্গলবার নেত্রকোনার আটপাড়া উপজেলার বানিয়াজান ইউনিয়নের সোনাইখালি গ্রামে চেংরাম হাওর এলাকা পরিদর্শনের সময় মন্ত্রী এ কথা বলেন।

বিজ্ঞাপন

সভায় ত্রাণমন্ত্রী আরো বলেন, প্রতিটি পরিবারকে মাসে ৩০ কেজি করে চাল ও নগদ ৫০০ টাকা দেয়া হবে। কাজেই খাবার নিয়ে চিন্তা করবেন না, খাদ্যের সংকট নাই। বাংলাদেশ ব্যাংক আপাতত কৃষি ঋণ আদায় স্থগিত করেছে। তাই এনজিওগুলোকে ঋণের কিস্তি আদায় আপাতত এক বছর বন্ধ রাখার আহ্বান করেন তিনি।

তিনি বলেন, ত্রাণ নিয়ে কোনো ধরণের কারচুপি হতে দেবেন না। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণে ত্রাণ দেয়া হচ্ছে। ত্রাণ নেয়ার আগে আপনার জন্য কত কেজি বরাদ্দ করা হয়েছে ও কত কেজি দেয়া হচ্ছে তা বুঝে নেবেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, নেত্রকোনা-২ আসনের এমপি এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, নেত্রকোনা-৩ আসনের এমপি ইফতেখারুল আলম পিন্টু, নেত্রকোনার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় প্রমুখ ত্রাণমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন