চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হলে ফিরছে শতভাগ দর্শক: প্রতিমাসেই নতুন ছবি

মুক্তির অপেক্ষায় বিগ বাজেটের দক্ষিণী সিনেমা: অক্টোবর পর্যন্ত মুক্তির তারিখ ঘোষণা

করোনা পরিস্থিতির মাঝে স্বাস্থ্যবিধি মেনে গেল ১ ফেব্রুয়ারি থেকে শতভাগ দর্শক আসন পূরণ করে শো চলছে ভারতের সকল প্রেক্ষাগৃহে। ফলে মুক্তির অপেক্ষায় থাকা বলিউড সিনেমাগুলোর পাশাপাশি প্রেক্ষাগৃহে মুক্তির ঘোষণা আসছে দক্ষিণী বেশকিছু সিনেমার। যেই তালিকায় নাম রয়েছে বহুল প্রতিক্ষীত তেলেগু সিনেমা ‘আরআরআর’ এর। এছাড়াও তালিকাতে আছে বহুল প্রতীক্ষিত বেশ কয়েকটি সিনেমার নাম এবং মুক্তির তারিখ:

ফেব্রুয়ারি
জুম্বো রেড্ডি
করোনা পরিস্থিতির আগেই প্রশান্ত বার্মা পরিচালিত ‘জুম্বো রেড্ডি’ সিনেমাটির শুটিং শুরু হলেও করোনা পরিস্থিতির মাঝে তা বন্ধ ছিল। পরবর্তীতে গেল বছরের অক্টোবর থেকে পুনরায় শুটিং চালুর অনুমতি আসলে সিনেমাটির বাকি কাজ সম্পন্ন হয়।  সজ্জা তেজা এবং অনন্দী অভিনীত ছবিটি মুক্তি পাচ্ছে ৫ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চেক
জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক চন্দ্র শেখর ইলেতি রচিত এবং পরিচালিত ছবি ‘চেক’। নিতিন অভিনীত যে সিনেমাটি মুক্তি পাবে আগামি ২৬ ফেব্রুয়ারি। এছাড়া ছবিটিতে আরও থাকছেন প্রিয়া প্রকাশ ভারারি এবং রাকুল প্রীত সিং।

এ ওয়ান এক্সপ্রেস
পরিচালক ডেনিস জীবন কানুকোলানুর ক্রীড়া ভিত্তিক ড্রামার ভিত্তিতে এই সিনেমাটি পরিচালনা করেছেন। যেখানে অভিনয় করেছেন লাবন্য ত্রিপাঠি, মুরালি শর্মা, রাও রমেশ, পোসানী কৃষ্ণ মুরালি এবং প্রিয়দর্শী পুলিকান্দা প্রমুখ। সিনেমাটি সিনেমা হলে মুক্তি পাবে আগামী ২৬ ফেব্রুয়ারি।

মার্চ

জাতি রত্নালু
রাজনৈতিক বিদ্রূপ হিসাবে নির্মিত এই চলচ্চিত্রটি রচনা ও পরিচালনা করেছেন অনুদীপ কে ভি। এছাড়াও ছবিটির প্রধান চরিত্রে দেখা যাবে নবীন পলিশেটি, প্রিয়দর্শী পুলিকোন্ডা এবং রাহুল রামকৃষ্ণকে। ছবিটি মুক্তি পাবে ১১ মার্চ সিনেমা।

শ্রীকারাম
শারওয়ানন্দ ও প্রিয়াঙ্কা আরুল মোহন অভিনীত পল্লী পটভূমিতে নির্মিত সিনেমাটি রচনা ও পরিচালনা করেছেন কিশোর রেড্ডি। ছবিটি মুক্তি পাবে ১১ মার্চ।

মোসাগাল্লু
হলিউড চলচ্চিত্র নির্মাতা জেফরি জি চিনের রচিত ও পরিচালিত এই হিস্ট থ্রিলার বাস্তব জীবনের আইটি কেলেঙ্কারির উপর ভিত্তি করে নির্মিত ছবিটি। এতে অভিনয় করেছেন বিষ্ণু মাঞ্চু, কাজল আগরওয়াল, সুনিল শেঠি এবং রুহি সিংহ। ছবিটি মুক্তি পাবে ১৯ মার্চ ।

অরণ্য
প্রভু সলোমন পরিচালিত ‘অরণ্য’ ছবিটি মূলত তামিল (কাদন) এবং হিন্দি (হাতি মেরে সাথী) রিমেক। ছবিটিতে দেখা যাবে রানা দাগগুবাতিকে এছাড়াও আরো অভিনয় করছেন জয়া হুসেন, শ্রিয়া পিলগাঁও, বিষ্ণু বিশাল এবং পুলকিত সম্রাট। ছবিটি মুক্তি পাবে আগামী ২৬ মার্চ।

রঙ দে
রোমান্টিক ঘরানার আসন্ন এই ছবিটি রচনা ও পরিচালনা করেছেন ‘ভেনকি আটলুরি’ খ্যাত পরিচালক থোলি প্রেমা। যেখানে মূখ্য চরিত্রে অভিনয় করছেন নিতিন এবং কের্তি সুরেশ। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ২৬ মার্চ।

টাক জগদীশ
আসন্ন ‘টাক জগদীশ’ ছবিটি মূলত মণি রত্নমের ১৯৮৮ সালের অ্যাকশন ঘরানার সিনেমা ‘ঘর্ষণ’ থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। যেটি মূলত ভাইবোনদের প্রতিদ্বন্দ্বিতা ঘিরে ছিল। শিব নির্বাণ পরিচালিত এই ছবিতে নানি প্রধান চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও আরও অভিনয় করছেন রিতু ভার্মা, ঐশ্বরিয়া রাজেশ, এবং জগপথি বাবু। ছবিটি মুক্তি পাবে আগামী ২৩ মার্চ।

এপ্রিল

সিটিমায়ার
খেলাধোলা বিষয়ক এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন সম্পদ নন্দী। এতে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন গোপীচাঁদ, তামান্না ভাটিয়া ও দিগঙ্গনা সূর্যবংশী। সিটিমায়ার মুক্তি পাবে ২ এপ্রিল।

ভাকিল সাব
বলিউডের হিট সিনেমা ‘পিঙ্ক’ এর তেলুগু রিমেক হলো ‘ভাকিল সাব’। যার পরিচালনা করছেন ভেনু শ্রীরাম। আসন্ন এই ছবিতে অমিতাভ বচ্চনের চরিত্রে দেখা মিলবে পবণ কল্যাণের। ভাকিল সাব এ আরো অভিনয় করেছেন অঞ্জলি, নিভেথা থমাস, অনন্যা নাগল্লা এবং প্রকাশ রাজ। ছবিটি মুক্তি পাবে আগামি ২ এপ্রিল।

লাভ স্টোরি
নাগা চৈতন্য আক্কিনেনী এবং সাই পল্লবী অভিনীত আসন্ন চলচ্চিত্র ‘লাভ স্টোরি’। যার পরিচালনা করেছেন শেখর কামমুলা। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ১৬ এপ্রিল।

বিরাতপর্বম মুক্তি পাচ্ছে এপ্রিলে

বিজ্ঞাপন

বিরাতপর্বম
৯০ এর দশকের পটভূমিতে অন্ধ্র প্রদেশে মাওবাদী আন্দোলনের উপর ভিত্তি করে নির্মিত এই ছবি। ভেনু উদুগুলা পরিচালিত ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সাই পল্লবী ও রানা দাগগুবাতি। ছবিটি মুক্তি পাবে আগামি ৩০ এপ্রিল।

মে

আচার্য
এই ছবিতে চিরঞ্জিবীকে একজন কমিউনিস্ট বিপ্লবী চরিত্রে দেখা যাবে। কোরাতলা শিবের রচনা ও পরিচালনায় রামচরণও ‘আচার্য’ তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সিনেমাটি মুক্তি পেতে চলেছে ১৩ মে।

নরপ্পা
এটি তামিল হিট সিনেমা ‘আসুরান’ এর তেলেগু রিমেক। শ্রীকান্ত আদডালা পরিচালিত এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভেঙ্কটেশ। নরপ্পা মুক্তি পাবে আগামি ১৪মে ।

খিলাদি
রমেশ ভার্মার রচনা ও পরিচালনায় ছবিতে রবি তেজা মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন। ছবিতে আরও অভিনয় করেছেন মীনাক্ষী চৌধুরী, ডিম্পল হায়াথি এবং অর্জুন সরজা। এটি মুক্তি পাবে ২৮ মে।

বি বি থ্রি
বয়পতি শ্রিনু পরিচালিত ছবিটিতে নন্দমুড়ি বালাকৃষ্ণ মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। আগামী ২৮ মে ছবিটি প্রেক্ষাগৃহে হিট হবে।

জুন
প্রজাতন্ত্র
দেব কত্তা পরিচালিত এই ছবিটিতে অভিনয় করেছেন সাঁই ধর্ম তেজ। ছবিটি মুক্তি পাবে আগামি ৪ জুন।

মোস্ট ইলিজিবল ব্যাচেলর
রোমান্টিক কৌতুক ঘরানার এই ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আখিল আক্কেনিনি এবং পূজা হেগড়ে। যার পরিচালনা করেছেন ভাস্কর। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামি ১৯ জুন।

জুলাই

মেজর
চলচ্চিত্রটি ভারতীয় সেনা মেজর সন্দীপ উন্নিকৃষ্ণনের জীবন ও সময় অবলম্বনে নির্মিত। যেখানে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন আদিভি শেশ। এবং একই সাথে তিনিই এটির চিত্রনাট্য লিখেছেন। এটি ২ জুলাই সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে।

গণি
বরুণ তেজ ছবিটিতে একজন বক্সারের ভূমিকায় অভিনয় করছেন। যার পরিচালনা করছেন কিরণ কোরাপতী। আগামি ৩০ জুলাই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

পুষ্প ছবির একটি দৃশ্যে আল্লু অর্জুন

আগস্ট
পুষ্প
আর্য ও আর্য ২ এর পরে এই ছবিতে আল্লু অর্জুন এবং পরিচালক সুকুমার এবং সুরকার দেবী শ্রী প্রসাদের পুনরায় মিলিত হয়েছেন। এটি ১৩ আগস্ট প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে।

মহা সমুদ্রম
অজয় ​​ভূপতির রচনা ও পরিচালনায় ‘মহা সমুদ্রম’ এ অভিনয় করেছেন শার্ভানন্দ, সিদ্ধার্থ, অদিতি রাও হায়দারি ও আনু এমানুয়েল। ছবিটি ১৯ আগস্ট স্ক্রিনে আসবে।

ফান-এফ থ্রি
‘ফান-এফ টু’ এর পর এবার ‘ফান-এফ থ্রি’র সিক্যুয়াল নিয়ে ফিরেছেন অনিল রবিপুডি। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বরুণ তেজ, তামান্নাহ ভাটিয়া, দাগগুবাতি ভেঙ্কটেশ এবং মেহরিন কৌর। ছবিটি মুক্তি পাবে আগামি ২৭ আগস্ট।

অক্টোবর
আরআরআর (রৌদরাম রণম রধিরাম)
দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে যদি চলতি বছর কোন ব্যয়বহুল এবং সর্বাধিক প্রতিক্ষীত কোন সিনেমা থেকে থাকে তবে সেটি হলো ‘বাহুবলী’ খ্যাত নির্মাতা রাজামৌলির ‘আরআরআর’ সিনেমাটি। আসন্ন এই ছবিটিতে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর, রাম চরণ, অজয় দেবগণ, আলিয়া ভাট সহ আরো অনেকেই। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১৩ অক্টোবর।