চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হলি আর্টিজান হামলা নিয়ে ভারতীয় ছবি

হলি আর্টিজানে জঙ্গি হামলা নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বিশ্বের বেশকিছু চলচ্চিত্র উৎসবে ইতোমধ্যে প্রশংসাও কুড়িয়েছে ছবিটি। কিন্তু দেশে এখনো মুক্তির অনুমতি পায়নি। এরমধ্যে এই হামলার ঘটনাকে কেন্দ্র করে শেষ হতে চলেছে আরো একটি ছবি। তবে সেটা নির্মাণ করছেন ভারতীয় নির্মাতা!

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান হোটেলে হামলা করে জঙ্গিরা। ভয়াবহ সেই হামলার কাহিনী নিয়ে সে বছরই সিনেমা নির্মাণের পরিকল্পনা করেন ভারতীয় নির্মাতা অগ্নিদেব। কাজ গুছিয়ে শুটিংও শুরু করেন তিনি।

হিন্দি ভাষায় নির্মিত সে ছবির নাম ‘জিহাদ’। ছবির মূল তিনটি চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, রোহিত রায় ও কনিকা ব্যানার্জী। ২০১৭ সালের মধ্যেই সেই ছবিটির পঞ্চাশ শতাংশের বেশি শুটিংও সম্পন্ন হয়। কিন্তু নানা কারণে নির্মাতা স্থগিত করেন সেই ছবির কাজ।

বিজ্ঞাপন

প্রায় তিন বছর পর আবারও ‘জিহাদ’ ছবির শুটিং শুরু করছেন নির্মাতা। ফেব্রুয়ারি মাস থেকে টানা শুটিং করে ছবির কাজ শেষ করবেন বলে টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন অগ্নিদেব। এবারের লোকেশন হবে প্যারিস, বার্সেলোনা,মন্টেনিগ্রো ও তুরস্কের সীমান্ত।

‘জিহাদ’ ছবির একটি দৃশ্য…

এদিকে বাংলাদেশ-ভারত-জার্মানের ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ফারুকীর ‘শনিবার বিকেল’। বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয়েছে ছবির শুটিং। এই ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা, ইরেশ যাকের এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

বিজ্ঞাপন