চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

‘ফারাজ’ নামের সিনেমাটি পরিচালনা করবেন ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত নির্মাতা হংসল মেহতা…

গুলশানের অভিজাত হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গি হামলার ৫ বছর পূর্ণ হয়েছে গত ১ জুলাই। এদিন দেশের ইতিহাসে ঘটে সবচেয়ে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা। সেদিনের সেই বিভীষিকা আর আতংকে আতকে উঠেছিলো বাঙালি। সেই বেকারিতে হামলার ঘটনা নিয়ে এবার বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা।

টি-সিরিজের ব্যানারে নির্মিতব্য সিনেমাটির নাম ‘ফারাজ’। বুধবার রাতে প্রকাশিত হয়েছে সিনেমাটির ফার্স্ট লুক। ২৩ সেকেন্ডের গ্রাফিক্স ভিডিও শেয়ার দেয়ার পাশাপাশি জানানো হয় সিনেমার পাত্রপাত্রিদের নাম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা হংসল মেহতা। তিনি আলিগড়, সিটি লাইটস, সিমরান এবং স্ক্যাম ১৯৯২ এর মতো জনপ্রিয় সিনেমা ও ওয়েব সিরিজের নির্মাতা। টি-সিরিজের ভূষণ কুমার ছাড়াও প্রযোজকদের একজন হিসেবে ‘ফারাজ’ এর সঙ্গে আছেন আর্টিকেল ফিফটিন, থাপ্পড় এর মতো বহুল আলোচিত সিনেমার পরিচালক অনুভব সিনহা।

বিজ্ঞাপন

সিনেমাটি নিয়ে নির্মাতা হংসল মেহতা ভারতীয় গণমাধ্যমকে বলেন, প্রায় তিন বছর ধরে ‘ফারাজ’ এর গল্পটি পৃথিবীকে দেখাবো বলে অপেক্ষা করছি। ভূষণজি ও অনুভব সিনহাকে ধন্যবাদ, আমি যেভাবে সিনেমাটি করতে চেয়েছি, সেভাবে সমর্থন জানানোর জন্য। ‘ফারাজ’ হবে গভীর মানবিকবোধের এক গল্প।

এই ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখতে যাচ্ছেন অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল। ছবিতে আরো অভিনয় করবেন অভিনেতা কুনাল কাপুরের ছেলে জাহান কাপুর।

এরআগে ২০১৯ সালে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনাকে কেন্দ্র করে ‘শনিবার বিকেল’ নামে একটি সিনেমা নির্মাণ করেন দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। যদিও সেই সিনেমাটি প্রদর্শনের জন্য এখনও ছাড়পত্র পায়নি। তবে এরইমধ্যে পৃথিবীর বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শীত হয়েছে সিনেমাটি, পেয়েছে প্রশংসা।