চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘হলিউড-বলিউড নয় হিলউড নায়কের ফাঁসি’

সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর আপিল বাতিল করে আদালতের রায়ের পর গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্ধা শহিদুল হক মামা বলেছেন, হলিউড-বলিউড নয় হিলউডের নায়কের ফাঁসির রায় দিয়েছে আদালত। জাতির বহুল প্রত্যাশিত রায় হয়েছে। আদালতের রায়ে আজ সারা দেশের মানুষ খুশি।

মুক্তিযোদ্ধারা মানবিক এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে তিনি বলেন, আমরা দেশ স্বাধীন হবার পর তাদের ইচ্ছে করলেই হত্যা করতে পারতাম, কিন্ত তা সেই সময় তা আমরা করিনি। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আমাদের আশা ছিলো বিচারের মাধ্যমে তারা শাস্তি পাবে, আজ তাই হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আদালত ন্যায় বিচারের জায়গা, আমরা ন্যায় বিচার পেয়েছি উল্লেখ করে শহিদুল হক আরো বলেন, আমরা আগেই আশা করেছিলাম ফাঁসির রায় হবে, কারণ ট্রাইব্যুনালে তার অপরাধ প্রমাণিত হয়েছিলো। আপিল বিভাগের রায় আমাদের প্রত্যাশা পূর্ণ করেছে।

সালাহউদ্দিন কাদের চৌধুরীর দাম্ভিকতার উল্লেখ করে তিনি বলেন, পৃথিবীর এমন কোনো জায়গা নেই, যেখানে মানুষ এমন দাম্ভিকতা দেখিয়েছে। আজকের রায়ে সেই দাম্ভিক নায়কের পতন হলো।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ চারটি অভিযোগে ২০১৩ সালের ১ অক্টোবর সালাউদ্দিন কাদেরকে যে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিলো, আজ বুধবার সেই রায় বহাল রেখেছে আপিল বিভাগ।

Bellow Post-Green View