চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হঠাৎ করেই করোনা সংক্রমণ বাড়ছে, আমরা উদ্বিগ্ন: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘হঠাৎ করেই করোনাভাইরাস সংক্রমণ রোগী বাড়তে শুরু করেছে, জনগণ এখন স্বাস্থ্যবিধিগুলো মানছে না, ঘরের বাইরে অনেকেই এখন মাস্ক পরিধান করছে না। আমরা করোনা নিয়ে উদ্বিগ্ন।’

সোমবার আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ের ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ১৫ থেকে ২০ দিন আগেও করোনা সংক্রমণ ২.৩% নেমে গিয়েছিল, মৃত্যু ১.৫%। আর সুস্থতার হার ৯২% ছিল। কিন্তু গত কয়েকদিনে আবারও করোনা সংক্রমণ এবং মৃত্যু বাড়ছে। এই পর্যায়ে দেখা যাচ্ছে, করোনা সংক্রমণ ৭% হারে বাড়ছে ও পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। বিষয়টি নিয়ে আমরা বেশ উদ্বিগ্ন।

বিজ্ঞাপন

স্থানীয় পর্যায়ের তথ্যমতে, এখন অনেকেই করোনাকে অবহেলা করছে। অনেকে অসুস্থ হলেও টেস্ট করাচ্ছে না। স্বাস্থ্যবিধির সকল নিয়ম মানছে না। এর ফলে করোনা রোগীর সংখ্যাও বাড়ছে হাসপাতালগুলোতে।

গত কয়েকদিনে ৫০০ বেশি করোনা রোগী ভর্তি হয়েছে হাসপাতালে । জেলা পর্যায়েও আমরা করোনা নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে বলেছি।  এরই মধ্যে হাসপাতালগুলোতে করোনা ইউনিটগুলো সাজাতে শুরু করেছি। জেলায় জেলায় হাসপাতালগুলো রেডি রয়েছে।

আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি যাতে মেনে চললে আমরা মৃত্যু এবং সংক্রমণ হার কমিয়ে আনতে সক্ষম হবো।

বিজ্ঞাপন