চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সকাল ১১.০২ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে তিনি স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিকী জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন৷

প্রতিষ্ঠার পর এটি স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় সম্মেলন। সম্মেলনে দেশের বিভিন্ন অংশ থেকে ৩৩ হাজারেরও বেশি ডেলিগেট ও অতিথি অংশ নিয়েছেন। নৌকার আদলে তৈরি করা হয়েছে সম্মেলন মঞ্চ।

বিজ্ঞাপন

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা করেন। সাবেক এমপি হাজী মকবুল হোসেনকে আহ্বায়ক করে প্রথম কমিটি হয়। ২০০৩ সালের ২৭ জুলাই সংগঠনের প্রথম সম্মেলনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম সভাপতি ও পংকজ দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আওয়ামী লীগের ২০০৯ সালের জাতীয় সম্মেলনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংগঠনিক সম্পাদক হলে স্বেচ্ছাসেবক লীগের তৎকালীন সহসভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার প্রথমে ভারপ্রাপ্ত সভাপতি এবং পরে সভাপতি মনোনীত হন। ২০১২ সালের ১১ জুলাই সংগঠনের দ্বিতীয় সম্মেলনে মোল্লা মো. আবু কাওছারকে সভাপতি এবং পংকজ দেবনাথ এমপিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিজ্ঞাপন

সভাপতি ও সাধারণ সম্পাদককে ছাড়া এবারের সম্মেলনে হচ্ছে। ক্যাসিনোকাণ্ডে নাম আসায় সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারকে অব্যাহতি দেয়া হয়। সভাপতিকে অব্যাহতি দেয়ার একদিন পরই সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে সম্মেলন থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়।স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এর আগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক নির্মল রঞ্জন গুহ জানান: স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে সম্মেলন স্থলের মঞ্চ এবং প্যান্ডেলসহ যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরো জানান: এবারের সম্মেলনে ১৯৭৫ জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকছেন। এছাড়াও অতিথি থাকছেন প্রায় ১৫ হাজার।

২০১২ সালের ১১ জুলাই স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

Bellow Post-Green View