চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বাস্থ্য অধিদপ্তরের ছাড়পত্র, এবার কোচদের অধীনে টাইগাররা

জাতীয় দলের ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শুরু হয়েছিল ১৯ জুলাই। প্রায় দুমাস কোচদের ছাড়াই শ্রীলঙ্কা সফরের প্রস্তুতির কাজ চালিয়ে নিয়েছেন মুমিনুল-মুশফিকরা। টাইগারদের অপেক্ষা ফুরাচ্ছে এবার।

ঢাকায় ফিরে এক সপ্তাহ হোটেলে কাটিয়ে সোমবার শের-ই-বাংলা স্টেডিয়ামে আসবেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো ও বাকি কোচিং স্টাফরা। বিসিবি সূত্র নিশ্চিত করেছে সোমবার তাদের কাজে যোগদানের খবর।

বিজ্ঞাপন

এমাসেই জাতীয় দলের শ্রীলঙ্কা সফর থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিল যেন বিদেশি কোচদের বেলায় ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম শিথিল করা হয়। তাতে মৌখিক সম্মতি মিলেছিল আগেই।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে লিখিত অনুমতি পেয়েছে বিসিবি। নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। কোচদের মাঠের কাজ শুরু করতে আর বাধা রইল না।

বিজ্ঞাপন

ঢাকায় অবস্থান করা কোচদের সবাই কোভিড-১৯ নেগেটিভ হওয়া ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিশেষ ছাড় পাওয়ায় আনুষ্ঠানিক ক্যাম্প শুরুর আগেই মাঠে নামতে পারছের তারা।

সোমবার হেড কোচের সঙ্গে পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান ও ট্রেনার নিক লি শুরু করবেন মাঠের কাজ। লি প্রথম দফায় করোনা পজিটিভ হলেও শুক্রবার আবারও পরীক্ষা দিয়ে নেগেটিভ হয়েছেন।

করোনায় আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার সাইফ হাসান পরীক্ষা দেবেন আরও দুই-তিন দিন পর। গত সোম ও মঙ্গলবার কোভিড টেস্ট দেন শ্রীলঙ্কা সফরের জন্য বিবেচনায় থাকা ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা। সাইফ এবং লি ছাড়া সবাই নেগেটিভ হন।

নতুন ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান ও স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন।

চলতি মাসের শেষ সপ্তাহে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ। জুলাই থেকে মিরপুরে চলছে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন। কোচের সাহায্য ছাড়াই নেট সেশন করেছেন লিটন-সৌম্য-মোস্তাফিজ-মিঠুনরা।