চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মেনে চলার পক্ষে যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদ ও ব্যবসায়ীরা

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পক্ষে যুক্তরাষ্ট্রের রাজনীতিবিদ ও ব্যবসায়ীরা। বৃহস্পতিবারও দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে প্রায় দুই হাজার মানুষ।

কোভিড-১৯ মোকাবেলায় মাস্ক পরাসহ বিভিন্ন বাধ্যবাধকতা উঠিয়ে দেয়ার কথা বলেছিলেন টেক্সাস ও মিসিসিপির গভর্নর। আর তাতে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মধ্যে।

বিজ্ঞাপন

বিশেষ করে স্থানীয় রাজনীতিবিদ ও ব্যবসায়ীরা করোনা মোকাবেলায় গৃহীত ব্যবস্থা চালিয়ে যাওয়ার পক্ষে। তারা স্বাস্থ্যবিধি মেনে চলার পক্ষে। টেক্সাসের ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্রেতাদের মাস্ক পরায় উৎসাহিত করছেন।

বিজ্ঞাপন

টেক্সাসের গ্রোসারী স্টোর চেইন-এইচ বি ডি বৃহস্পতিবার বলেছে, তাদের কর্মচারীরা মাস্ক পরবে এবং ক্রেতাদেরও মাস্ক পরতে হবে। টেক্সাস রেস্টুরেন্ট এসোসিয়েশন ও মাস্ক পরার ব্যাপারে তাদের কর্মচারী ও ক্রেতাদের অনুরোধ অব্যাহত রেখেছেন।

মিসিসিপির মেয়র এরিক সিমনস গভর্নরের সিদ্ধান্তকে অপরিপক্ক বলেছেন। কানেকটিকাট গভর্নর নেড লেমন্ট নাগরিকদের মাস্ক পরা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন। তিনি বলেন, আমরা কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেব তবে মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে।

বৃহস্পতিবারও যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৯শ ৯৩ জন। বুধবারের তুলনায় এই সংখ্যা ৩শ ৪৮ জন কম।  তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার দেশটিতে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ২শ ৮৩ জন। আগের দিনের তুলনায় এই সংখ্যা প্রায় ১ হাজার বেশি।