চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে হবে, লকডাউনের সিদ্ধান্ত হয়নি 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে আপাতত লকডাউনের সিদ্ধান্ত হয়নি। 

আজ বুধবার দুপুরে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইন্সটিটিউটে অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস ওমেন এন্ট্রাপ্রেনিউরস বাংলাদেশ আয়োজিত নার্সদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জাহিদ মালেক বলেন, আমরা চাই দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা সফল ও ভালো থাকুক। আমরা এটাও চাই করোনা যাতে বৃদ্ধি না পায়। স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে। আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখবেন। ভ্যাকসিন নেবেন। মনে রাখতে হবে ভ্যাকসিন নিলে যে সুরক্ষিত হয়ে গেলেন তা কিন্তু নয়।

তিনি বলেন, আমরা যেসব পদক্ষেপগুলো গ্রহণ করেছি তা জেলা পর্যায়ে নির্দেশনা দিয়েছি। যাতে করে দেশের জনগণ করোনা ভাইরাস রোধে মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব বজায় চলবে। জনসচেতনতায় মোবাইল কোড কার্যক্রম চালু করছি। যারা মাস্ক পরিধান করবেন না তাদেরকে জরিমানা করা হবে, এসব কার্যক্রম আবারও চালু করেছি এবং প্রচার-প্রচারণা বৃদ্ধি করেছি। আমাদের কর্মকাণ্ড আরও জোরদার করছি‌। দেশবাসীর সহযোগিতা পেলে করোনা নিয়ন্ত্রণে চলে আসবে।

মন্ত্রী বলেন, আমরা যদি স্বাস্থ্য বিধি না মেনে চলি তাহলে করোনা আবারও বেড়ে যাবে। ১৫ দিনে ২০ লাখ লোক কক্সবাজার ও বান্দরবান ভ্রমণে গিয়েছে। কেউ মাস্ক পরিধান করেননি। যারাই মাস্ক ছাড়া ঘুরেছে তারাই সংক্রমিত হয়েছে। বিয়ে-শাদীতে হাজার হাজার লোক অংশগ্রহণ করে কেউ মাস্ক পরিধান করে না। এই বিষয় গুলো যদি আমরা পরিহার করি, স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে আমাদের লকডাউনের প্রয়োজন হবে না। সরকার ভেবে-চিন্তে পদক্ষেপ গ্রহণ করবে।