চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বল্পদৈর্ঘ্যে এই সময়ের জীবন

মহামারীর এই বৈরি পরিবেশে সকল বাধা মোকাবেলা করে কীভাবে একটি পরিবার সামনে এগিয়ে যায়– তাই নিয়ে নির্মিত হয়েছে আড়ংয়ের দুই পর্বের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এই সময়ের গল্প’।

সকল প্রতিকূলতার মাঝেও মানুষের এগিয়ে যাওয়ার সহজাত ক্ষমতা এবং একই সাথে একটি সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের প্রচেষ্টায় সম্মিলিত দায়িত্ববোধের ব্যাপারটি সুন্দরভাবে ফুটে উঠেছে এই সিনেমায়।

বিজ্ঞাপন

গল্পে দেখা যাবে, ফয়সাল এবং রাহা, একটি শিক্ষিত আধুনিক দম্পতি। ক্যারিয়ার নিয়ে দুজনেরই ব্যস্ততার জীবন। একমাত্র মেয়ে আরিয়ার পঞ্চম জন্মদিনটা বেশ ধুমধাম করেই উদযাপনের ইচ্ছা ছিল তাদে্র। কিন্তু করোনা মহামারির কারণে পুরো পরিস্থিতিই বদলে যায়। ফয়সাল-রাহা খুব দ্রুতই চেষ্টা করে অনিশ্চিত এই সময়টার সাথে খাপ খাইয়ে নেয়ার জন্য। শুরু হয় নিউ নরমাল জীবনধারার সাথে মানিয়ে নিয়ে তাদের সামনে এগিয়ে যাওয়া।

বিজ্ঞাপন

প্রথম পর্ব গত শুক্রবার (২৪ জুলাই) আড়ং এর ফেসবুক পেইজ এবং ইউটিউব চ্যানেলে মুক্তি পায়। দ্বিতীয় পর্ব আসন্ন ঈদুল আযহার আগেই মুক্তি দেয়া হবে বলে জানানো হয়েছে। রেদোয়ান রনির পরিচালনায় ‘এই সময়ের গল্প’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, এফ এস নাইম এবং শিশুশিল্পী আরিয়া। এই সিনেমার চরিত্রদের সবগুলো পোশাকই সরবারহ করেছে আড়ং।

এই শর্ট ফিল্মটি কেনো তৈরি করা হলো এই প্রশ্নের উত্তরে তামারা আবেদ (ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক) বলেন, একটি পপুলার ব্র্যান্ড হিসেবে আড়ং তার দায়িত্বের জায়গা থেকে মানুষকে সচেতন করা ছাড়া আর কী করতে পারে? সেই ভাবনা থেকেই এই স্বল্পদৈর্ঘ্য।