চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্পেনের অনুশীলনে সমর্থকদের রোষানলে পিকে

কাতালোনিয়ার স্বাধীনতার প্রশ্নে প্রয়োজনে স্পেনের হয়ে খেলা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জেরার্ড পিকে। সমর্থকরা বিষয়টি ভালোভাবে নেয়নি। ভুলেও যায়নি। তাই স্পেনের হয়ে যখন অনুশীলনে নামলেন বার্সা তারকা, চারিদিক থেকে ভেসে আসতে থাকল একের পর এক দুয়োধ্বনি। স্পেনের জাতীয় দল থেকে পিকেকে বের করে দেওয়ার দাবিতে উত্তালও হয়ে উঠেছিল সেই সমর্থকদের একাংশ।

আগামী শুক্রবার বিশ্বকাপ বাছাইয়ে আলবেনিয়ার মুখোমুখি হবে ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন। সেই ম্যাচের জন্য অনুশীলন সারতে সতীর্থদের সঙ্গে মাঠে নেমেছিলেন পিকে। এসময় গ্যালারিতে উপস্থিত হাজারখানেক দর্শকের একাংশ পিকেকে উদ্দেশ্য করে দুয়ো দিতে থাকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দর্শকদের কারও কারও হাতে তির্যক কথাযুক্ত প্ল্যাকার্ডও ছিল। কিছু প্ল্যাকার্ডে লেখা ছিল এরকম, ‘বেয়াদব পিকে, তুমি দল থেকে বেরিয়ে যাও!’



বিরূপ পরিস্থিতিতে দলের সতীর্থদের থেকে ভালোই সাহায্য পেয়েছেন পিকে। রিয়াল ফরোয়ার্ড ইস্কো মাঠে প্রায় পুরোটা সময় দর্শকরোষ থেকে আগলে রেখেছেন তাকে। জর্ডি আলবা, মার্ক বার্ত্রা, পেদ্রোদেরও সাহায্য পেয়েছেন পিকে।

অনুশীলন শেষে কোন প্রতিক্রিয়া জানাননি পিকেও। তার হয়ে প্রশ্নের জবাব দিয়েছেন বার্সা সতীর্থ সার্জিও বুস্কেটস। ‘পিকে কেমন আছেন’ -সংবাদ মাধ্যমের এমন প্রশ্নের জবাবে ম্লান হাসি দিয়ে বুস্কেটসের উত্তর, ‘এমন পরিস্থিতি আপনি কেমন থাকতেন? সে ঠিক আছে।’