চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এখন থেকে পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক

নতুন বছর থেকে বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ‘স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড’একটি পূর্ণাঙ্গ ইসলামি ব্যাংক হিসেবে পরিচালিত হবে।

যা সম্পূর্ণ শরি‘আহ্ এর ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করবে ব্যাংকটি।

বিজ্ঞাপন

গত ২৯ ডিসেম্বর ২০২০ তারিখে স্ট্যান্ডার্ড ব্যাংক, বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে সম্পূর্ণরুপে শরি‘আহ্- এর ভিত্তিতে কার্যক্রম পরিচালনার অনুমতি লাভ করে।

এ উপলক্ষে ভার্চুয়াল প্লাটফর্মে এক দোয়া মাহ্ফিলের আয়োজন করে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট কাজী আকরাম উদ্দিন আহম্মদ কেক কেটে নতুন যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান অশোক কুমার সাহা, পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, মোঃ জাহেদুল হক, ফিরোজুর রহমান, এস. এ. এম. হোসাইন, মোহাম্মদ শামসুল আলম, মোহাম্মদ আবদুল আজিজ, ফেরদৌস আলী খান, কাজী খুররম আহমেদ, মোঃ আবুল হোসেন, নজমুল হক চৌধুরী এবং মোঃ নাজমুস সালেহীন, শরি‘আহ্ সুপারভাইজরি কমিটির সদস্য হাফিজ কাজী মোঃ ইব্রাহিম ও ড. মোঃ সাইফুল্লাহ্, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ তৌহিদুল আলম খান, উপব্যবস্থাপনা পরিচালক মোঃ মোতালেব হোসেন ও মোহাম্মদ রফিকুল ইসলাম, এসবিএল ইসলামি ব্যাংক কনভার্শন প্রজেক্ট কোঅর্ডিনেটর জনাব মোঃ মোহন মিয়াসহ প্রধান কার্যালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রত্যাশিত এই অর্জন উপলক্ষে অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহম্মদ সকলের সার্বিক সুখ-সমৃদ্ধি কামনা করেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জামিয়াহ্ কাশেমিয়াহ্ কামিল মাদ্রাসার হাদিস বিভাগের প্রধান মোহাদ্দেস্ ও স্ট্যান্ডার্ড ব্যাংক শরি‘আহ্ সুপারভাইজরি কমিটির সদস্য হাফিজ কাজী মোঃ ইব্রাহিম।

অনুষ্ঠান পরিচালনা করেন ব্যাংকের সিএফও ও ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি মোঃ আলী রেজা।